- Muktinews24- - https://muktinews24.com -

স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে পুরস্কৃত হলেন কাজী সোমা

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক:  বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী’তে একজন প্রতিশ্রুতিশীল সঙ্গীতশিল্পী হিসেবে পুরস্কৃত হলেন এই প্রজন্মের শ্রোতানন্দিত সঙ্গীতশিল্পী কাজী সোমা। গত বুধবার সন্ধ্যায় রাজধানীর ইঞ্জিনিয়ার ইনস্টিটিউট মিলনায়তনে এই গায়িকার হাতে বিশেষ এই পুরস্কার তুলে দেন তথ্যপ্রতি মন্ত্রী ড. মুরাদ হাসান। মূলত ‘অগ্রগামি সামাজিক সাংস্কৃতিক শিল্পীগোষ্ঠী’র ৩২’তম প্রতিষ্ঠা বার্ষিকী’তে তার হাতে এই বিশেষ সম্মাননা তুলে দেয়া হয়।

এই গায়িকা বলেন,‘ সঙ্গীতে আমার পেশাগতভাবে পথচলার পর স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে আমি এভাবে সম্মানীত হবো এটা কখনোই ভাবিনি। আমার জন্মভূমি প্রিয় বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীর মাসেই আমি এই পুরস্কারে ভূষিত হবো এমনটাও ভাবিনি। কিন্তু অগ্রগামি সামাজিক সাংস্কৃতিক গোষ্ঠী আমাকে যে সম্মাননা দিয়েছে তাতে সত্যি আমি আবেগাপ্লুত হয়ে পড়েছি। তাদের প্রতি আমার আন্তরিক কৃতজ্ঞতা, ভালোবাসা। আমার ভক্ত শ্রোতাদের প্রতিও রইলো অনেক ভালোবাসা। ধন্যবাদ রাজু ভাই ও কলি আপাকে আমাকে সুবর্ণ জয়ন্তীতে এমন শ্রদ্ধা জানানোর জন্য। আমার আগামীদিনের পথচলার ক্ষেত্রে এটা অনেক বড় অনুপ্রেরণা হয়ে কাজ করবে।’

এদিকে কাজী সোমা জানান , করোনার কারণে তার বেশ কয়েকটি স্টেজ শো এরইমধ্যে বাতিল হয়েছে। তাই মনটা এই সম্মাননা প্রাপ্তির পরও একটু খারাপ হয়ে আছে। গত বছর অক্টোবর মাসে সাউন্ডটেক-এ কাজী সোমার প্রথম মৌলক গান ‘বাবুয়া বাবুয়া’ প্রকাশিত হয়। পরবর্তীতে কিছুদিন আগে চট্টগ্রামের আ লিক ভাষায় তার আরেকটি গান প্রকাশিত হয়। কাজী সোমা জানান এখন থেকে নিজের মৌলিক গান প্রকাশেই বেশি মনোয়োগ দিবেন তিনি।

ছবি : মোহসীন আহমেদ কাওছার বাংলাদেশ জার্নাল