বৃহস্পতিবার-২৪শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ-১০ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ,-রাত ৮:২৩

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

ঝিনাইগাতীতে ইউনিয়ন  পরিষদের রাস্তা বন্ধ করে বিল্ডিং নির্মানের  অভিযোগ : দাপ্তরিক কর্মকান্ড ব্যাহত  ৮৫ দেশে করোনার ডেলটা ধরন: স্বাস্থ্য সংস্থার সতর্কতা ফকিরহাটে করোনা উপসর্গ নিয়ে ২নারীর মৃত্যু পার্বতীপুরে রিক্সা-ভ্যান চালিয়ে দুই হাজার পরিবারের সংসার চলে বিমানের ১০ কর্মকর্তার বিদেশ যেতে নিষেধাজ্ঞা দিয়েছে দুদক সারাদেশে ১৪ দিন শাটডাউনের সুপারিশ আসছে ‘কৃষ ফোর’, জানালেন হৃতিক

আটক হওয়ার পর প্রথমবার আদালতে সুচি

প্রকাশ: সোমবার, ২৪ মে, ২০২১ , ৯:২৪ পূর্বাহ্ণ , বিভাগ :

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: সেনা অভ্যুত্থানের পর গ্রেফতার মিয়ানমারের নেত্রী অং সান সু চিকে প্রথমবারের মতো সশরীরে আদালতে হাজির করা হয়েছে। আজ সোমবার (২৪ মে) চ্যানেল নিউজ এশিয়ার এক প্রতিবেদনে বলা হয়, সু চির আইনজীবী তায়ে মঙ মঙ বলেছেন, সোমবার নেপিডোর আদালতে হাজির করার সময় সু চিকে দেখে সুস্থ মনে হয়েছে। শুনানির আগে সু চি তার আইনজীবীদের সঙ্গে আধা ঘণ্টার মতো বৈঠক করেছেন।

সু চির আইনজীবী বলেছেন, তিনি মানুষের সুস্বাস্থ্য কামনা করেছেন। বলেছেন আমাদের দল মানুষের জন্য তৈরি হয়েছিল। তাই মানুষ যতদিন পাশে থাকবে, পার্টি থাকবে। এর আগে রবিবার (২৩ মে) দেশটির সেনাবাহিনীর প্রধান মিন অং হ্লেইং বলেন, অং সান সু চি সুস্থ আছেন। তিনি বাড়িতে আছেন। কয়েক দিনের মধ্যে আদালতে হাজির হবে। গত ১ ফেব্রুয়ারি অভ্যুত্থানের মাধ্যমে সু চির দল এনএলডি সরকারকে উৎখাত করে মিয়ানমারের ক্ষমতার দখল নেয় সেনাবাহিনী। গ্রেফতার করা হয় সু চিকে। এর পর থেকে সু চির মুক্তির দাবিতে রাস্তায় নামা প্রতিবাদীদের দমন করতে সেনাবাহিনী নৃশংসতার পথ বেছে নেয়। আন্দোলনে এখন পর্যন্ত কয়েকশ মানুষ প্রাণ হারিয়েছেন।

 

খবর চ্যানেল নিউজ এশিয়া


ঢাকা,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_