সোমবার-১৭ই মে, ২০২১ খ্রিস্টাব্দ-৩রা জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ,-রাত ১০:৪৪

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

হাতিবান্ধায়বৃদ্ধের ঝুলন্ত মরদেহ উদ্ধার  কোয়ারেন্টাইন শেষে বাড়ি ফিরে ভারতফেরত দম্পতির করোনা শনাক্ত নতুন শিল্প সচিব হিসেবে যোগদান করেছেন জাকিয়া সুলতানা শেখ হাসিনার নাম চির ভাস্বর হয়ে থাকবে : ওবায়দুল কাদের মাথাপিছু আয় বাড়ল ১৬৩ ডলার নিজেদের তৈরি সুপার কম্পিউটার উন্মোচন করল ইরান আর্জেন্টিনা দলে ফিরলেন আগুয়েরো, জায়গা হয়নি দিবালার

আবুল কালাম আজাদ স্যার বিশ্ব অর্থনৈতিক ফোরামের ‘গ্লোবাল কমিশন অন বায়োডায়ভারসিটিস বাই ২০৩০’ তে কমিশনার নিযুক্ত হলেন

প্রকাশ: মঙ্গলবার, ৪ মে, ২০২১ , ৭:১৪ পূর্বাহ্ণ , বিভাগ :

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাবেক মুখ্য সচিব ও ক্লাইমেট ভালনারেবল ফোরামের বিশেষ দূত জনাব আবুল কালাম আজাদ  বিশ্ব অর্থনৈতিক ফোরামের ‘গ্লোবাল কমিশন অন বায়োডায়ভারসিটিস বাই ২০৩০’ তে কমিশনার নিযুক্ত হয়েছেন।

আবুল কালাম আজাদ  শনিবার রাতে বিষয়টি নিশ্চিত করে জানান, গত সপ্তাহে কমিশনার হিসেবে তাকে নিয়োগ দেওয়া হয়েছে।
বিশ্ব অর্থনৈতিক ফোরামের আহ্বানে ও কলম্বিয়া সরকারের অংশীদারিত্বে গঠিত ‘গ্লোবাল কমিশন অন বায়োডায়ভারসিটিস বাই ২০৩০’ বিশ্বজুড়ে নগর সরকার, ব্যবসা প্রতিষ্ঠান ও নাগরিকদের প্রকৃতির সঙ্গে সামঞ্জস্যপূর্ণ একটি নগর উন্নয়নের মডেল তৈরি করতে সহায়তা করবে।
এই কমিশনের সঙ্গে যুক্ত আছেন সরকারি ও বেসরকারি খাতের বিশ্বখ্যাত বিশেষজ্ঞ, শিক্ষাবিদ এবং সুশীল সমাজের ২৫ জন প্রতিনিধি। তাদের একজন হলেন ক্লাইমেট ভালনারেবল ফোরামের বিশেষ দূত আবুল কালাম আজাদ। বিশ্ব অর্থনৈতিক ফোরাম কলম্বিয়া সরকারের ২০৩০ সালের মধ্যে ৩ ট্রিলিয়ন ডলার মূল্যের ব্যবসার সুযোগ এবং প্রায় ১২ কোটি কর্মসংস্থান তৈরি করতে কাজ করবে। এই নতুন উদ্যোগের আওতায় অবকাঠামো তৈরি এবং বিশ্বব্যাপী নগরগুলোকে নতুনভাবে নকশা করার পরিকল্পনা করার কাজ করা হবে। এই কমিশন নগরের উন্নয়নকে টেকসই, অন্তর্ভুক্তিমূলক এবং প্রকৃতি ইতিবাচক করার উদ্দেশ্যে পরিচালিত সাম্প্রতিক গবেষণাকে ব্যবহারিক পর্যায়ে বাস্তবায়নের ক্ষেত্রে প্রয়োজনীয় পরামর্শ দেবে।


ঢাকা,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_