সোমবার-১৭ই মে, ২০২১ খ্রিস্টাব্দ-৩রা জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ,-রাত ৯:৪০

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

কোয়ারেন্টাইন শেষে বাড়ি ফিরে ভারতফেরত দম্পতির করোনা শনাক্ত নতুন শিল্প সচিব হিসেবে যোগদান করেছেন জাকিয়া সুলতানা শেখ হাসিনার নাম চির ভাস্বর হয়ে থাকবে : ওবায়দুল কাদের মাথাপিছু আয় বাড়ল ১৬৩ ডলার নিজেদের তৈরি সুপার কম্পিউটার উন্মোচন করল ইরান আর্জেন্টিনা দলে ফিরলেন আগুয়েরো, জায়গা হয়নি দিবালার তামিলনাড়ুর বধূ হতে চান রশ্মিকা

উপবৃত্তির টাকা পেতে তথ্য সংশোধনের সুযোগ ৭ মে পর্যন্ত

প্রকাশ: রবিবার, ২ মে, ২০২১ , ৬:৪৯ পূর্বাহ্ণ , বিভাগ :

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক:  ২০২০ খ্রিষ্টাব্দের ষষ্ঠ ও নবম এবং ২০১৯-২০২০ শিক্ষাবর্ষের একাদশ শ্রেণির শিক্ষার্থীদের উপবৃত্তির টাকা জিটুপি পদ্ধতিতে শিক্ষার্থীদের অ্যাকাউন্টে পাঠানো হয়েছে। কিন্তু কিছু শিক্ষার্থীর ব্যাংক অ্যাকাউন্ট নম্বর বা তথ্যে ভুল থাকায় তাদের উপবৃত্তির টাকা পাঠাতে পারেনি প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের সমন্বিত উপবৃত্তি কর্মসূচি। উপবৃত্তির টাকা পেতে এসব শিক্ষার্থীদের তথ্য সংশোধনের সুযোগ দেয়া হয়েছে সব শিক্ষা প্রতিষ্ঠানকে। এইচএসপি-এমআইএস সার্ভারে আগামী ৭ মে পর্যন্ত উপবৃত্তির তথ্য সংশোধনের সুযোগ পাবেন প্রতিষ্ঠান প্রধানরা।

শনিবার (১ মে) সমন্বিত উপবৃত্তি কর্মসূচি থেকে এসব তথ্য জানিয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাদের চিঠি পাঠানো হয়েছে।

এইচএসপি-এমআইএস সার্ভারে শিক্ষার্থীদের ভুল তথ্যগুলোর মধ্যে রয়েছে, অ্যাকাউন্ট নম্বর ভুল, ব্যাংক বা মোবাইল ব্যাংকের অ্যাকাউন্ট নম্বর অন্য ব্যাংকে দেখানো, হিসাবধারীর নামের বানানের সাথে অ্যাকাউন্টের নামের বানান মিল না থাকা ইত্যাদি।

করোনা পরিস্থিতিতে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় এসব ভুল তথ্য সংশোধনের বিষয়ে ব্যাংক বা মোবাইল ব্যাংকিং প্রতিষ্ঠানের প্রতিনিধিদের প্রয়োজনীয় সহোযোগিতা দিতে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাদের বলেছে সমন্বিত উপবৃত্তি কর্মসূচি।

জানা গেছে, ভুল অ্যাকাউন্ট বা তথ্যের কারণে যে সকল শিক্ষার্থীর উপবৃত্তি টাকা পাঠানো সম্ভব হয়নি তাদের তালিকা এইচএসপি-এমআইএস সার্ভারে উম্মুক্ত করা হয়েছে। আগামী ৭ মের মধ্যে সার্ভারে এসব তথ্য সংশোধন করতে বলা হয়েছে।

যেভাবে তথ্য সংশোধন :

এইচএসপি-এমআইএস সার্ভারে প্রবেশ মেনুবার অনুসরণ করে ‘উপবৃত্তি প্রাপ্য শিক্ষার্থী’ বাটনে ক্লিক করতে হবে৷ এরপর ‘শিক্ষার্থীর তথ্য আপডেট’ বাটনে ক্লিক করতে হবে।

‘শ্রেণি’ অপশনে ক্লিক করে শ্রেণি সিলেক্ট করতে হবে। এবার ‘শিক্ষার্থীর অবস্থা’ অপশনে ক্লিক করে “ভুল পেমেন্ট তথ্য’ সিলেক্ট করে ‘খুজুন’ বাটনে ক্লিক করতে হবে।

এবার শিক্ষার্থীর নামের তালিকায় ‘কলম’ সদৃশ এডিট বাটনে ক্লিক করে শিক্ষার্থীর ভুল তথ্য সংশোধন করতে হবে৷ এবার ‘সংরক্ষণ করুন’ বাটনে ক্লিক করতে হবে৷

 


শিক্ষা,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_