রবিবার-২৬শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ-১১ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ,-ভোর ৫:৫৬

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

শিরোনামঃ লালমনিরহাটে সাইবার নিরাপত্তা সচেতনতা সেমিনার ও কম্পিউটার প্রশিক্ষণ কোর্স সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত  দুর্যোগে জনগণের পাশে ছিল শেখ হাসিনা সরকার-পলক রাজারহাটে প্রধানমন্ত্রীর প্রেস সচিবের ঘড়িয়ালডাঙ্গা গতিয়াসামে তিস্তারভাঙ্গণ কবলিত এলাকা পরিদর্শন। হিলিতে আউটলেট এ্যাডভাইজারী কমিটির সভা অনুষ্ঠিত উলিপুরে ভয়াবহ অগ্নিকান্ডে পাঁচ দোকান আগুনে পুড়ে ছাই পাঁচবিবিতে বয়েন উদ্দিন স্মৃতি পুরুস্কার বিতরণ আদমদীঘিতে যেদিকে চোখ যায় শুধুই সবুজের অপরুপ সমারাহ

খাগড়াছড়ির মহালছড়িতে মাইসছড়ি ইউপি’র উন্মুক্ত বাজেট ঘোষণা

প্রকাশ: বুধবার, ২৬ মে, ২০২১ , ৯:৪৮ পূর্বাহ্ণ , বিভাগ :

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: খাগড়াছড়ি পার্বত্য জেলার মহালছড়ি উপজেলায় মাইসছড়ি ইউনিয়নে উন্মুক্ত বাজেট ঘোষণা করেছে। গতকাল মঙ্গলবার(২৫শে মে) সকাল সাড়ে ১১টায় ইউনিয়ন পরিষদের সভাকক্ষে সামাজিক দুরত্ব বজায় রেখে স্বল্প পরিসরে সংশ্লিষ্ট ইউনিয়নের সদস্য, সদস্যা ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিগণের উপস্থিতিতে এ বাজেট ঘোষণা করা হয়। মাইসছড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সাজাই মারমার সভাপতিত্বে ইউনিয়ন পরিষদ সচিব প্রীতি বিন্দু চাকমার সঞ্চালনায় বাজেট অধিবেশন শুরু করা হয়। অধিবেশনে ২০২০-২১অর্থ বছরের সংশোধিত বাজেটের আয় ও ব্যয়ের হিসাব দাখিল এবং ২০২১-২২অর্থবছরের সম্ভাব্য বাজেট পেশ করা হয়।

২০২১-২২ অর্থবছরের সম্ভাব্য রাজস্ব আয় ধরা হয়েছে, ৮লক্ষ ২০হাজার এবং সম্ভাব্য উন্নয়ন তহবিলে আয় ধরা হয়েছে ৩৫লক্ষ টাকা। বিগত ২০২০-২১অর্থ বছরের রাজস্ব আয় ছিল, ১৩লক্ষ ৮০হাজার ৩শত ১৬টাকা ও উন্নয়ন আয় ছিল, ৩৩লক্ষ ৯৩হাজার ৭শত ৬৪টাকা। বাজেট অধিবেশন চলাকালীন উন্মুক্ত আলোচনায় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সাজাই মারমা করোনা কালীন পরিস্থিতির মধ্যেও ইউনিয়ন পরিষদের নিজস্ব তহবিলের আয় বৃদ্ধির উপড় গুরুত্বারোপ করেন এবং ধার্য্যকৃত কর ও ফিস সমূহ যথাযথভাবে আদায়ের জন্য সংশ্লিষ্ট সকলকে অনুরোধ জানান। বর্তমান সরকারের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে তিনি নিজেও সচেষ্ট থাকবেন এবং সকল সদস্যবর্গকেও সচেষ্ট থাকার আহবান জানান। বিগত বাজেটের আয় ব্যয় হিসাব ও আগামী অর্থবছরের সম্ভাব্য বাজেট এর উপর আলোচনা ও পর্যালোচনার পর উপস্থিত সকলেই সন্তোষজনক মত প্রকাশ করেন।


ঢাকা,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_