রবিবার-১৩ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ-৩০শে জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ,-দুপুর ২:২৯

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

‘এসএসসি-এইচএসসি পরীক্ষার্থীদের জন্য বিকল্প চিন্তাভাবনা চলছে’ পলাশবাড়ীতে পুলিশি অভিযানে ১৪ জুয়াড়ি আটক সুবর্ণচরে সিএনজি রেসালাহ বাস মুখোমুখি সংঘর্ষে  চালকের মৃত্যু কোম্পানীগঞ্জে পুলিশের মামলায় বাদল অনুসারী ১৬৩ নেতা -কর্মীর বিরুদ্ধে মামলা! নকল সোনার গহনায় বিয়ে ভেঙ্গে গেল সৈয়দপুরে।  খুলনায় করোনায় ২ জনের মৃত্যু, শনাক্ত ৫৬ ফ্রান্সে বিমান বিধ্বস্ত হয়ে নিহত ৩

ডুবে যাওয়ার ১৪ ঘণ্টা পর জাহাজের ১২ নাবিক-ক্রু উদ্ধার

প্রকাশ: বুধবার, ২৬ মে, ২০২১ , ১১:০০ পূর্বাহ্ণ , বিভাগ :

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: উত্তাল বঙ্গোপসাগরে ডুবে যাওয়া পাথর বোঝাই লাইটারেজ জাহাজের ১২ নাবিক ও ক্রুকে ১৪ ঘণ্টা পর জীবিত উদ্ধার করেছে বাংলাদেশ বিমান বাহিনী।  বুধবার (২৬ মে) টানা ২ ঘণ্টা সাগরে তল্লাশির পর তাদের শনাক্তের পর উদ্ধার করে নিয়ে আসে বিমান বাহিনীর ২টি রেসকিউ হেলিকপ্টার।

এর আগে গতকাল মঙ্গলবার (২৫ মে) মধ্যরাতে সাগরে ডুবে যায় পাথর বোঝাই লাইটারেজ জাহাজটি।

ওই ১২ নাবিক ও ক্রুকে জীবিত অবস্থায় উদ্ধার করে চট্টগ্রামের জহুরুল হক ঘাঁটিতে ফিরে বিমান বাহিনীর ওই দুটি হেলিকপ্টার।  জানা যায়, মঙ্গলবার বিকেলে চট্টগ্রাম থেকে পাথর নিয়ে ঢাকায় যাত্রা করে সানভ্যালী ফোর নামে একটি লাইটারেজ জাহাজ। কিন্তু রাত ১১টার দিকে প্রবল ঢেউয়ের তোড়ে জাহাজের বিভিন্ন অংশ ভেঙে যায়। নিয়ন্ত্রণ হারানো জাহাজটি ক্রমশ ডুবতে শুরু করলে নাবিকরা প্রাণ বাঁচানোর আকুতি করতে থাকে।  সাগর উত্তাল থাকায় উদ্ধারের জন্য আশেপাশে কোনও জাহাজও ছিল না। অতঃপর নৌ বাহিনী তথ্য পেলে তাদের উদ্ধারের জন্য বিমান বাহিনীর সহায়তা চায়। পরবর্তীতে ঘটনাস্থলে আসে বিমান বাহিনীর ২টি হেলিকপ্টার। উত্তাল সাগরে ডুবি নামিয়ে একে একে উদ্ধার করা হয় ১২ জনকে। বাংলাদেশ বিমান বাহিনীর কমান্ড্যান্ট ক্যাপ্টেন আবু সালেহ মোহাম্মদ মান্নাফী জানান, বিমান বাহিনীর চট্টগ্রাম জহুরুল হক ঘাঁটিতে হেলিকপ্টারে আনার পর প্রথমে তাদের স্বাস্থ্য পরীক্ষা করা হয়। আগে থেকেই প্রস্তুত রাখা হয়েছিল অ্যাম্বুলেন্স এবং চিকিৎসক। জাহাজ ডুবে যাওয়ার পর দীর্ঘ ১৪ ঘণ্টা ধরেই তারা সাগরে ভাসছিল। এমনকি বাঁচার আশায় ছেড়ে দিয়েছিলেন তারা।  জীবিত উদ্ধার হওয়া ১২ জনকে বর্তমানে বিমান বাহিনীর তত্ত্বাবধানে রাখা হয়েছে। পরবর্তীতে চিকিৎসা শেষে জাহাজ মালিকের কাছে হস্তান্তর করা হবে বলে জানা গেছে।


ঢাকা,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_