রবিবার-২৫শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ-১০ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ,-রাত ৯:০৩

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

শিরোনামঃ লালপুরে নতুন করে একদিনে আরো ৫৮ জন করোনায় আক্রান্ত! শিবগঞ্জে খোলা বাজারে চাল ও আটা বিক্রয় শুরু  ডোমারে খোলা বাজারে ওএমএস এর চাল ও আটা বিক্রয়ের শুভ উদ্বোধন। পার্বতীপুরে খোলা বাজারে চাল-আটা বিক্রি শুরু সংক্রমণ বাড়তে থাকলে হাসপাতালে জায়গা হবে না: স্বাস্থ্যমন্ত্রী নন্দীগ্রামে ওএমএস’র বিশেষ কার্যক্রম উদ্বোধন করোনার টিকা নিতে ১ কোটি সাড়ে ১৮ লাখ মানুষের নিবন্ধন

নাইজেরিয়ায় বিমান দুর্ঘটনায় নিহত সেনাপ্রধানকে খার্তুমে সমাহিত

প্রকাশ: রবিবার, ২৩ মে, ২০২১ , ৯:৩৬ পূর্বাহ্ণ , বিভাগ :

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: বৈরী আবহাওয়ার কারণে ১০ সামরিক কর্মকর্তাসহ বিমান দুর্ঘটনায় নিহত হওয়ার একদিন পরে নাইজেরিয়ার শীর্ষ সামরিক কমান্ডার লেফটেন্যান্ট জেনারেল ইব্রাহিম আতাহিরুকে শনিবার রাজধানী আবুজায় সমাহিত করা হয়েছে। এটি ছিল এ বছরের তৃতীয় বিমান দুর্ঘটনা। সামাজিক নেটওয়ার্কে সেনাবাহিনীর পোস্ট করা এক ভিডিওতে দেখা যায়, রাজনৈতিক নেতা এবং সামরিক কমান্ডাররা জাতীয় মসজিদে সেনাবাহিনীপ্রধানের জানাজায় অংশ নিয়েছেন।

দেশটিতে ক্রমবর্ধমান সহিংসতা এবং এক দশকের বেশি সময় ধরে জেহাদী বিদ্রোহীদের বিরুদ্ধে লড়াই জোরদারে প্রেসিডেন্ট মুহাম্মাদু বুহারি গত জানুয়ারিতে আতাহিরুকে সেনাপ্রধান নিয়োগ করেন। তবে উত্তরাঞ্চলীয় কাদুনা রাজ্যে বিমান বিধ্বস্ত হওয়ার কয়েক ঘণ্টা পর প্রেসিডেন্ট তার শোক প্রকাশ করেন এবং তিনি জানাজা ও দাফন অনুষ্ঠানে অংশ না নেয়ায় সামাজিক মাধ্যমে ব্যাপক সমালোচনার মুখোমুখি হয়েছেন। প্রতিদ্ব›দ্ধী গ্রুপের মধ্যে লড়াইয়ে নাইজেরিয়ার বোকো হারামের জেহাদি নেতা আবুবকর শেকাউ নিজে গুরুতর আহত অথবা নিহত হয়েছেন এই খবর ছড়িয়ে পড়ার মধ্যেই আতাহিরুর মৃত্যুর খবর আসে। সশস্ত্র বাহিনী জানিয়েছে, বিমানটি ‘দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে’ খার্তুম বিমানবন্দরে অবতরণের সময় বিধ্বস্ত হয়।


আন্তর্জাতিক,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_