বৃহস্পতিবার-২৯শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ-১৪ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ,-রাত ১০:১১

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

শিরোনামঃ আড়াই কোটি টাকা ভ্যাট দিল ফেসবুক ১৮ বছর বয়সীদের টিকার নিবন্ধন ৮ আগস্ট থেকে বিধিনিষেধ: রাজধানীতে ৫৬৮ জন গ্রেফতার শ্রীমঙ্গলে করোনা আক্রান্ত হয়ে ভাই বোনের মৃত্যু শ্রীমঙ্গলে রাজাপুর গ্রাম থেকে গুইসাপ উদ্ধার, পরে বনে অবমুক্ত ডোমারের চিলাহাটি রেলষ্টেশন ট্রাইলে ভারতীয় ২টি পাওয়ার ইঞ্জিন। সুজানগর স্বাস্থ্য কমপ্লেক্সে করোনার টিকা গ্রহীতাদের উপচেপড়া ভীড়

নোয়াখালীতে ইয়াস মোকাবেলায় ৩৯০টি সাইক্লোন শেল্টার প্রস্তুত

প্রকাশ: সোমবার, ২৪ মে, ২০২১ , ২:৫২ অপরাহ্ণ , বিভাগ :

মোহাম্মদ দেলোয়ার হোসেন,নোয়াখালীঃ

ঘূর্ণিঝড় ইয়াস উপলক্ষে করনীয় নিয়ে নোয়াখালীতে সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে।সোমবার (২৪ মে)  দুপুরে জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির ভার্চুয়াল সভা অনুষ্ঠিত হয়। সভা শেষে জেলা প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম খান জানান, জরুরি অবস্থা মোকাবেলার জন্য উপকূলীয় এলাকার স্কুলগুলোর চাবি প্রশাসনের নিয়ন্ত্রণে নিয়ে নেওয়া হয়েছে। পানি উন্নয়ন বোর্ডকে উপকূলীয় অঞ্চলের বেড়িবাঁধগুলো দেখ ভাল করার জন্য নির্দেশনা দেওয়া হয়েছে।

ঘূর্ণিঝড় ইয়াস থেকে নোয়াখালীর উপকূলীয় অঞ্চলের বাসিন্দাদেও ক্ষয়ক্ষতি থেকে রক্ষায় ৩৯০ সাইক্লোন শেল্টার প্রস্তুত রয়েছে। জরুরি প্রয়োজনে উপজেলা গুলোতে সর্বমোট ২ কোটি ৪৪ লাখ টাকা মজুদ রাখা হয়েছে। দুর্যোগের আগে ও পরে চিকিৎসাসেবা নিশ্চিত করতে মেডিকেল টিম গঠন করার নির্দেশ দেওয়া হয়েছে। দুর্ঘটনা থেকে রক্ষার জন্য জেলা-উপজেলা প্রশাসন, জেলা-থানা পুলিশ প্রশাসন, স্বাস্থ্য বিভাগের হটলাইন নম্বরগুলো ২৪ ঘণ্টা চালু থাকবে। নম্বরগুলো জনসাধারণের জন্য প্রচারের ব্যবস্থা করা হয়েছে.


ঢাকা,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_