সোমবার-১৭ই মে, ২০২১ খ্রিস্টাব্দ-৩রা জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ,-রাত ১১:০২

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

হাতিবান্ধায়বৃদ্ধের ঝুলন্ত মরদেহ উদ্ধার  কোয়ারেন্টাইন শেষে বাড়ি ফিরে ভারতফেরত দম্পতির করোনা শনাক্ত নতুন শিল্প সচিব হিসেবে যোগদান করেছেন জাকিয়া সুলতানা শেখ হাসিনার নাম চির ভাস্বর হয়ে থাকবে : ওবায়দুল কাদের মাথাপিছু আয় বাড়ল ১৬৩ ডলার নিজেদের তৈরি সুপার কম্পিউটার উন্মোচন করল ইরান আর্জেন্টিনা দলে ফিরলেন আগুয়েরো, জায়গা হয়নি দিবালার

পলাশবাড়ীতে মোটর পরিবহন শ্রমিকদের সড়ক অবরোধ

প্রকাশ: সোমবার, ৩ মে, ২০২১ , ৪:০৫ পূর্বাহ্ণ , বিভাগ :

ছাদেকুল ইসলাম রুবেল,গাইবান্ধা ঃ সারাদেশের চলমান লকডাউনে বন্ধ রয়েছে গণপরিবহন এতে বেকার হয়ে পড়েছে পরিবহন শ্রমিকরা। বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের নির্দেশ মোতাবেক সারাদেশব্যাপি সুবিধা বঞ্চিত শ্রমিকদের দাবি আদায়ের লক্ষে গাইবান্ধা জেলার পলাশবাড়ীতে গাইবান্ধা জেলা বাস মিনিবাস কোচ ও মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের শ্রমিকগণ বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ কর্মসূচি পালন করেছে।

২ মে রবিবার সকাল ১১ টার দিকে এ কর্মসূচির আয়োজন করে গাইবান্ধা জেলা বাস মিনিবাস কোচ ও মাইক্রোবাস শ্রমিক ইউনিয়ন(৪৯৪) এর শ্রমিকরা একটি বিােভ মিছিল বের করে পলাশবাড়ী শহরের বিভিন্ন সড়ক প্রদণি করে। এরপর চৌমাথা মোড়ের ঢাকা-রংপুর মহাসড়কটি আধা ঘন্টাব্যাপী অবরোধ করে বক্তব্য প্রদান করেন ।

বিােভ শেষে সংপ্তি সমাবেশে বক্তব্য রাখেন গাইবান্ধা জেলা বাস মিনিবাস কোচ ও মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি ও পৌর প্যানেল মেয়র আব্দুস সোবাহান বিচ্ছু , সংগঠনটির দপ্তর সম্পাদক আরিফ মিয়াসহ অন্যান্য শ্রমিকনেতৃবৃন্দ।

বক্তারা বলেন, করোনা সংক্রমণ প্রতিরোধে দেশব্যাপী টানা লকডাউন চলমান রয়েছে। এতে বন্ধ রাখা হয়েছে গণপরিবহন। যার ফলে এসব পরিবহন শ্রমিকরা বেকার হয়ে পড়েছে। বিদ্যমান পরিস্থিতিতে জীবিকা নির্বাহে দূরূহ ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। এমন সময় চলমান থাকলেও শ্রমিকদের জন্য পাওয়া যায়নি সরকারি কোন সুযোগ সুবিধা। অবিলম্বে সুবিধা বঞ্চিত শ্রমিকদের সুবিধাদি প্রদানে সরকরের সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান। এ দাবী মানা না হলে সড়কে পরিবহন নিয়ে শ্রমিকরা নামাতে বাধ্য হবেন বলে হুঁসিয়ারি দেন তারা। এদিকে একই দাবীতে গাইবান্ধা জেলা শহরে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে বিুদ্ধ পরিবহন শ্রমিকগণ।


রংপুর,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_