সোমবার-২৭শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ-১২ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ,-রাত ১০:৫৭

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

শিরোনামঃ পার্বতীপুরে মোস্তাফিজুর রহমান ফিজার এমপি গোল্ডকাপ ফুটবল টূর্নামেন্ট শুরু সুজানগরে সামাজিক নিরাপত্তা কর্মসূচির সফল বাস্তবায়ন বিষয়ক সেমিনার অনুষ্ঠিত ফুলবাড়ী উপজেলা আওয়ামী লীগের সভাপতি মরহুম হায়দার আলী শাহ্ এর মৃতুতে স্মরন সভা অনুষ্ঠিত। ফুলবাড়ীতে গো- খাদ্য বিতরণ  বাবা হারালেন শ্রীলেখা মিত্র অনুশীলনে ফিরলেন মেসি টেস্ট ক্রিকেট থেকে অবসর নিচ্ছেন মঈন আলি

পশ্চিমবঙ্গের ভোট গণনা: তৃণমূল এগিয়ে ১৫৯টিতে, বিজেপি ১৩২

প্রকাশ: রবিবার, ২ মে, ২০২১ , ৫:৪১ পূর্বাহ্ণ , বিভাগ :
মুক্তিনিউজ২৪.কম ডেস্ক:  ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের বিধানসভা নির্বাচনের ফল ঘোষণা করা হবে আজ। ইতোমধ্যেই শুরু হয়েছে ভোট গণনা।  আজ রোববার (২ মে) স্থানীয় সময় সকাল সাড়ে ৭টা থেকে পোস্টাল ব্যালট এবং সকাল ৮টা থেকে শুরু হয় ইভিএম’র ভোটগণনা।

সবার নজর পশ্চিমবঙ্গে ২৯২টি বিধানসভা আসনে। ২০১১ বিধানসভায় রাজ্যে পালাবদলের পর থেকে মমতার তৃণমূল সরকার রয়েছে ক্ষমতায়। তৃতীয় বারের জন্য ফের মমতা বন্দ্যোপাধ্যায় ক্ষমতায় আসবেন বলেই দাবি করেছে শাসক দল। অন্য দিকে এ বার বাংলায় ‘ডবল ইঞ্জিন’ সরকার ক্ষমতায় আসবে বলে দাবি করেছে বিজেপি শিবির। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানিয়েছে, পশ্চিমবঙ্গে এখন পর্যন্ত তৃণমূল কংগ্রেস ১৫৯টি আসনে এবং বিজেপি ১৩২টি আসনে এগিয়ে রয়েছে। অন্যদিকে টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে, এখন পর্যন্ত তৃণমূল ১৪৭ আসনে এবং বিজেপি ৮৫ আসনে এগিয়ে রয়েছে। উল্লেখ্য, ২০১৬ সালের বিধানসভা ভোটে বিজেপি রাজ্যটিতে মাত্র তিনটি আসনে জয় পেয়েছিল। কিন্তু ২০১৯ সালের লোকসভা ভোটে সেই বিজেপিই ১৮টি আসনে জয়লাভ করে। তখন থেকেই বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ ২০২১ সালের বিধানসভা নির্বাচনে জয়ের স্বপ্ন দেখতে শুরু করেন। তার সেই স্বপ্ন সত্যি হবে নাকি তৃতীয়বারের মতো মমতা ফের ক্ষমতায় ফিরবেন; জানা যাবে আজ। মমতা বন্দ্যোপাধ্যায় কি তৃতীয়বারের মতো পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী হবেন? নাকি সেখানকার মানুষ রাজ্যটি তুলে দেবেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির হাতে? এক্সিট পোল বলছে- পশ্চিমবঙ্গে ফের ক্ষমতায় আসতে চলেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তবে চূড়ান্ত ফলাফল পেতে অপেক্ষা করতেই হচ্ছে আরও কিছুটা সময়।


আন্তর্জাতিক,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_