বৃহস্পতিবার-২৩শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ-৮ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ,-সন্ধ্যা ৬:৫১

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

শিরোনামঃ নন্দীগ্রামে এক সাজাপ্রাপ্ত মহিলা আসামি গ্রেপ্তার দক্ষিণাঞ্চলে কমেছে করোনা বেড়েছে ডেঙ্গু রোগীর সংখ্যা আদমদীঘিতে র‍্যাব-১২ অভিযানে ৮ কেজি গাঁজাসহ গ্রেপ্তার-১ ২৪ ঘণ্টায় ২৪ জনের মৃত্যু, শনাক্ত ১১৪৪ ফুলবাড়ীতে বেড়েই চলছে জ্বর- সর্দির প্রকোপ  পাঁচবিবির ১৭ জন অসহায় নারীরা পেল জেলা পরিষদের সেলাই মেশিন পাঁচবিবিতে ভাতাভূগীদের নিয়ে হেলথ্ ক্যাম্প অনুষ্ঠিত

পাঁচবিবিতে দুই ইউনিয়নবাসীকে দেওয়া নির্বাচনী ওয়াদা পুরণ করতে যাচ্ছেন সংসদ সদস্য সামছুল আলম দুদু

প্রকাশ: শুক্রবার, ২৮ মে, ২০২১ , ৫:১৬ পূর্বাহ্ণ , বিভাগ :

মোস্তাকিম হোসেন,পাঁচবিবি(জয়পুরহাট)সংবাদদাতা:
জয়পুরহাটের পাঁচবিবির উপজেলার বাগজানা ও ধরঞ্জী ইউনিয়নের দিয়ে বয়ে যাওয়া ছোট যমুনা নদীতে ব্রীজ না থাকায় যুগের পর যুগ ধরে দুই ইউনিয়নবাসী অতিকষ্টে নদী পারাপার করে আসছেন। বর্ষা মৌসুমে নদী ভরে গেলে পারাপারে তাদের কষ্টের সীমা ছাড়িয়ে যায়। বর্ষায় যমুনা নদীর যৌবন ফিরে পেলে দুই ইউনিয়নবাসী পারাপারের একমাত্র অবলম্বন ছোট্ট ডিঙ্গি নৌকা। জীবনের ঝুকি নিয়েই ডিঙ্গি নৌকায় তাদের পারাপারের একমাত্র অবলম্বন। নদীর উভয় পাড়ের কৃষকের মাঠের ফসল বাড়িতে নিতে এসময় তাদের কষ্টের সীমা অতিমাত্রায় বেড়ে যায়।

এছাড়া স্কুল,কলেজ ও মাদ্রাসায় অধ্যায়নরত শিার্থীদের ছোট নৌকায় পারাপারে আতঙ্কে থাকে অভিভাবকরা। নদী অধিক পানিতে ভরপুর থাকলে এসময় অনেক অভিভাবক তাদের ছেলে-মেয়েদের শিা প্রতিষ্ঠানে পাঠানোই বন্ধ করে দেয়। উভয় ইউনিয়নবাসীর দীর্ঘদিনের প্রাণের দাবী ছিল বাগজানার যমুনা নদীর উপর একটি ব্রীজের।

আগামী শনিবার দুই ইউনিয়ন বাসির দীর্ঘদিনের প্রাণের দাবী ও তাদের কষ্টে অবসান ঘটাতেই বাগজানা নদীর ব্রীজ নির্মাণ কাজের শুভ উদ্বোধন করা হবে।

জয়পুরহাট-১ আসনের সাংসদ এ্যাড. সামছুল আলম দুদু গত জাতীয় সংসদ নির্বাচনের সময় এক নির্বাচনী জনসভায় দুই ইউনিয়নবাসীর নিকট ওয়াদা করেছিলেন তিনি এমপি নির্বাচিত হলে বাগজানা নদীতে ব্রীজ নির্মাণ করা হবে। ব্রীজটির নির্মাণ কাজের উদ্বোধনের মাধ্যমে এমপি দুদুও তাঁর নির্বাচনী ওয়াদা পুরণ করতে যাচ্ছেন। আগামী শনিবার বাগজানা ব্রীজ নির্মাণ কাজের শুভ উদ্বোধনী অনুষ্ঠানে ব্যাপক লোক সমাগম ঘটানোর জন্য ইতিমধ্যেই আরিফ হোসেনকে আহবায়ক নিযুক্ত করে ১১ সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে।

উপজেলা প্রকৌশলী আব্দুল কাইযুম বলেন,প্রায় সাড়ে ৯ কোটি টাকা ব্যয়ে ৯৬ মিটার বাগজানা নদীর উপর ব্রীজটি উদ্বোধন হবে। জয়পুরহাট-১ আসনের সাংসদ এ্যাড. সামছুল আলম দুদু প্রধান অতিথি হিসাবে ব্রীজটির শুভ উদ্বোধন করবেন বলেও জানিয়েছেন এই প্রকৌশলী কর্মকর্তা ও স্থানীয় আওয়ামীলীগ।


রাজশাহী,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_