বৃহস্পতিবার-২৪শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ-১০ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ,-রাত ৯:৪৫

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

নাটোরে নদীতে ঝাঁপ দেয়ার ৫ ঘন্টা পর অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্ধার নতুন করারোপ ছাড়ায় সাড়ে ৮৭ কোটি টাকার বাজেটের প্রস্তুতি। ফুলবাড়ীতে যুবলীগের বৃক্ষরোপণ কর্মসূচি পালন ডোমারে ৮ জন করোনায় আক্রান্ত লালমনিরহাট মৎস্য বিভাগে ৩.৭৩৯ হেক্টর  পুকুর -জলাশয় পুনঃখনন ও ১৯ মেট্রিক টন মাছ উৎপাদনের সম্ভাবনা  আশাশুনিতে সড়ক দুর্ঘটনায় শিশু নিহত বরিশালে ১৫ টাকার ভ্যান ভাড়া ঝগড়া মিটাতে গিয়ে জীবন গেল শালিস দারের!

পার্বতীপুরে ট্যাংকলরি বিস্ফোরণ ॥ আহত ৭

প্রকাশ: শনিবার, ৮ মে, ২০২১ , ১১:৩০ পূর্বাহ্ণ , বিভাগ :

পার্বতীপুর(দিনাজপুর)প্রতিনিধি :
পার্বতীপুরে ওয়েল্ডিংকালে ট্যাংকলরি বিস্ফোরনের ঘটনা ঘটেছে। বিকট শব্দে ৫০ গজ দূরে উড়ে গেছে লরির পিছনের অংশ। এতে দুই শ্রমিক দগ্ধসহ আহত হয়েছেন ৭ জন। আহতরা হলেন ওয়েল্ডিং মিস্ত্রী শামসুল আলম, দোকানদার রেজাউল করিম, লরির হেলপাল হাবিব উদ্দীন, পিকআপ ড্রাইভার নিরঞ্জন, পথচারী স্বজল, বাবু ও মোজাম্মেল। এদের মধ্যে দগ্ধ সামসুল আলম ও রেজাউল করিমসহ ৫ জনকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। গতকাল শনিবার দুপুর দেড়টার দিকে পার্বতীপুর শহরতলীর পার্বতীপুর-ফুলবাড়ী সড়কের হলদীবাড়ী বাজারে এ ঘটনা ঘটে। পুলিশ ও ফায়ার সার্ভিস ঘটনাস্থলে পৌছে উদ্ধার তৎপরতা চালান। ট্যাংক লরির মুখ বন্ধ রেখে এবং ব্যাটারীর সংযোগ না খুলে ট্যাংক লরি ওয়েল্ডিং করায় এ ঘটনা ঘটেছে বলে জানা গেছে।
প্রত্যক্ষদর্শী স্কুল শিক্ষক আলতাফ হোসেন জানান, হলদীবাড়ী বাজারের সড়কের ধারে পদ্মা ওয়েলের একটি ট্যাংক লরির উপরে উঠে ওয়েল্ডিং করছিলেন মিস্ত্রী শামসুল হক। সাথে ছিলেন ট্যাংলরির হেলপার হাবিব উদ্দীন। ওয়েল্ডেংকালে হঠাৎ করে আগুন ধরে যায় তাদের গায়ে। মুহুর্তে বিকট শব্দে বিস্ফোরণ ঘটে লরিটিতে। এতে লরির পিছনের অংশ উড়ে গিয়ে আঘাত হানে ওই পথে চলা একটি পিকআপ ভ্যানের সামনের অংশে। এতে মুচড়ে যায় পিকআপ ভ্যানটি। আহত হন পিকআপ ভ্যানের চালক নিরঞ্জন রায়সহ দোকানদার রেজাউল করিম, পথচারী স্বজল, বাবু ও মোজাম্মেল। অল্পের জন্য প্রানে বেঁচে যান পিকআপ ভ্যানে থাকা ২৪জন ধানকাটা শ্রমিক। পিকআপটি ধানকাটা শ্রমিক নিয়ে নীলফামারী ফিরছিল।
পার্বতীপুর উপজেলা হাসপাতালের চিকিৎসক বাসু দেব জানান, অগ্নিদগ্ধ ও আহত অবস্থায় ৫ জনকে হাসপাতালে আনা হয়ে ছিল। তাদের রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। অগ্নিদগ্ধ দুই জনের অবস্থা আশংকা জনক।
পার্বতীপুর ফায়ার সার্ভিসের ইনচার্জ সাইফুল ইসলাম জানান, ওয়েল্ডিং মিস্ত্রীর অজ্ঞতায় এ ঘটনা ঘটেছে। ওয়েল্ডিংকালে ট্যাংক লরির মুখ খোলা রেখে কাজ করলে এ ঘটনা ঘটতো না। মুখ বন্ধ রেখে ওয়েল্ডিং করায় ভিতরে গ্যাসের সৃষ্টি হওয়ায় বিস্ফোরনের ঘটনা ঘটেছে।
পার্বতীপুর মডেল থানা পুলিশের ওসি মোখলেছুর রহমান জানান, পুলিশ ঘটনাস্থলে পৌছে দূর্ঘটনা কবলিত ট্যাংকলরি ও পিকআপ ভ্যানটি থানায় নিয়ে এসেছে। আহতদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে।


রংপুর,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_