মঙ্গলবার-২৭শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ-১২ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ,-ভোর ৫:৫২

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

শিরোনামঃ বেগমগঞ্জে র‌্যাবের হাতে হত্যা মামলার আসামি আটক ছাতক-গোবিন্দগঞ্জে ভ্রাম্যমাণ আদালতের অভিযান নালিতাবাড়ীতে লকডাউন বাস্তবায়নে কঠোর অবস্থানে প্রশাসন  করোনায় রেকর্ড ২৪৭ মৃত্যু, শনাক্ত ১৫, ১৯২ সোমবার থেকে টিসিবির ট্রাকে চিনি-ডাল ৫৫, তেল ১০০ টাকায় যেসব লক্ষণে বুঝবেন আপনার ‘ডেঙ্গু’ হয়েছে প্রথম টি-টোয়েন্টিতে ভারতের সহজ জয়

প্রতিবন্ধী যুবককে নির্যাতন, গ্রাম্য শালিসে মিমাংসা

প্রকাশ: রবিবার, ২৩ মে, ২০২১ , ৯:০৪ পূর্বাহ্ণ , বিভাগ :

এএফএম মমতাজুর রহমান আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি ঃ
মোবাইল চুরির অপবাদে বগুড়ার আদমদীঘিতে সুরুজ হোসেন (৩৪) নামের এক প্রতিবন্ধী যুবককে শারিরিকভাবে নির্যাতন করার অভিযোগ উঠেছে। নির্যাতিত ওই যুবক উপজেলার কাশিমিলা গ্রামের মৃত ফয়েজ উদ্দীনের ছেলে। ঘটনার একসপ্তাহ পেরিয়ে গেলেও অভিযুক্তদের বিরুদ্ধে আইনগত কোনো প্রদক্ষেপ নেয়া হয়নি। তবে রবিবার বেলা ১২টার দিকে গ্রাম্য শালিসে জরিমানার মাধ্যমে বিষয়টি মিমাংসা করা হয়েছে।
গ্রামবাসী সূত্রে জানাযায়, ঈদুল ফিতরের পরের দিন উপজেলার সান্তাহার ইউনিয়নের কাশিমিলা গ্রামের শরেফুল নামে এক ব্যক্তির মোবাইল ফোন চুরি যায়। ওই মোবাইল চুরির ঘটনায় সন্দেহজনক ভাবে ওই দিন রাতে একই গ্রামের প্রতিবন্ধী যুবক সুরুজকে শরেফুলের বাড়িতে ডেকে নিয়ে যাওয়া হয়। এরপর স্থানিয় ইউপি সদস্যের উপস্থিতিতেই শরেফুলের ছেলে নাহিদসহ বেশ কয়েকজন ওই প্রতিবন্ধী যুবককে নির্মমভাবে নির্যাতন করেন। এতে তার শরীরের বিভিন্ন স্থানে জখমের চিহ্ন ফুটে ওঠে। পরে তাকে আদমদীঘি হাসপাতালে চিকিৎসা দেয়া হয়। এক সপ্তাহ পর রবিবার বেলা ১২টার দিকে গ্রাম্য শালিসে অভিযুক্তদের ২০হাজার টাকা জরিমানার মাধ্যমে বিষয়টি মিমাংসা করা হয়।
ইউপি সদস্য আব্দুল্লাহ আল মামুনসহ অভিযুক্তরা নির্যাতনের বিষয়টি অস্বীকার করে বলেন, ‘সে মোবাইল ফোন চুরি করেছে কি না? সেটি জানতে চেয়ে তাকে চর থাপ্পর মারা হয়েছে। এর বেশি কিছু করা হয়নি। তবে নির্যাতিত ওই যুবকের শরীরের বিভিন্ন স্থানে জখমের চিহ্নের বিষয়ে জানতে চাইলে ইউপি সদস্য বলেন, আমার সামনে কেউ তাকে অমানবিকভাবে নির্যাতন করেনি। আর করলেও বিষয়টি জানা নেই।
আদমদীঘি থানার উপ-পরিদর্শক রকিব হোসেন জানান, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। প্রতিবন্ধী যুবককে শারিরিকভাবে মারপিট বা নির্যাতনের বিষয়ে থানায় কোনো অভিযোগ হয়নি। তবে মোবাইল ফোন চুরির ঘটনায় মোবাইলের মালিক থানায় একটি সাধারণ ডায়েরী করেছেন।
সান্তাহার ইউপি চেয়ারম্যান এরশাদুল হক টুলু বলেন, কাশিমিলা গ্রামবাসীদের উপস্থিতিতে দু’পক্ষকে নিয়ে বৈঠক করে বিষয়টি মিমাংসা করা হয়েছে। প্রতিবন্ধী যুবককের চিকিৎসার দায়ভার অভিযুক্তরা বহন করবেন। তবে জরিমানার সম্পর্কে জানতে চাইলে তিনি বিষয়টি এড়িয়ে যান।


রাজশাহী,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_