রবিবার-২৫শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ-১০ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ,-সন্ধ্যা ৭:৪৫

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

শিরোনামঃ শিবগঞ্জে খোলা বাজারে চাল ও আটা বিক্রয় শুরু  ডোমারে খোলা বাজারে ওএমএস এর চাল ও আটা বিক্রয়ের শুভ উদ্বোধন। পার্বতীপুরে খোলা বাজারে চাল-আটা বিক্রি শুরু সংক্রমণ বাড়তে থাকলে হাসপাতালে জায়গা হবে না: স্বাস্থ্যমন্ত্রী নন্দীগ্রামে ওএমএস’র বিশেষ কার্যক্রম উদ্বোধন করোনার টিকা নিতে ১ কোটি সাড়ে ১৮ লাখ মানুষের নিবন্ধন টানা ৬ দিন বন্ধের পর আজ থেকে হিলি স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি শুরু

ফুলবাড়ী স্বাস্থ্য কমপ্লেক্সের এ্যাম্বুলেন্স চার মাস ধরে বন্ধ

প্রকাশ: মঙ্গলবার, ১১ মে, ২০২১ , ১২:৩৫ অপরাহ্ণ , বিভাগ :

ফুলবাড়ী (কুড়িগ্রাম) প্রতিনিধি ঃ
চালক বরখাস্ত। তাই কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এ্যাম্বুলেন্স প্রায় চার ধরে গ্যারেজে তালাবদ্ধ অবস্থায় গ্যারেজে পরে রয়েছে। ফলে মুমুর্ষ রোগীকে উন্নত চিকিৎসার জন্য জেলা সদর হাসপাতাল কিংবা রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ায় হয়রানী সহ বাড়তি টাকা গুনতে হচ্ছে রোগীর স্বজনদের। এ অবস্থায় চরম-বিপাকে পড়েছেন উপজেলার সাধারণ মানুষ।
হাসপাতাল সুত্রে জানা গেছে, চলতি বছরের ১৩ জানুয়ারী তৎকালীন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সামছুন্নাহার সহ অপর একজন ডাক্তারের সরকারি কোয়াটারে চুরি সংঘটিত হয়। কোয়াটারের সিসি ক্যামেরার ফুটেজ দেখে চুরির সাথে জড়িত থাকার অপরাধে ৪ জনকে আটক করে পুলিশ। নির্দেশ দাতা হিসাবে হাসপাতালের এ্যাম্বুলেন্স চালক একাব্বর আলী (৪৫) কেও আটক করা হয়। পরে পাঁচ জনের বিরুদ্ধে চুরির মামলা দায়ের করে তাদেরকে কুড়িগ্রাম জেল হাজতে পাঠায় পুলিশ। চুরির নির্দেশ দাতা হিসাবে আটক এ্যাম্বুলেন্স চালক একাব্বর আলীকে ১৩/০১/২১ তারিখেই সাময়িক বরখাস্ত করে হাসপাতাল কর্তৃপক্ষ। সেই থেকে গ্যারেজে তালাবদ্ধ অবস্থায় পরে আছে এ্যাম্বুলেন্স।
নাওডাঙ্গা স্কুল অ্যান্ড কলেজের ভারপাপ্ত অধ্যক্ষ আব্দুল হানিফ সরকার, কয়েকদিন আগে আমার প্রতিবেশি এক গরীর দিনমজুর সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত হন। তাকে রংপুর মেডিকেলে নেয়ার জন্য ফুলবাড়ী হাসপাতালের এ্যাম্বুলেন্সটি চেয়েও পাইনি। পরে ৩ হাজার টাকায় প্রাইভেট মাইক্রোবাস ভাড়া করে তাকে নিয়ে যাওয়া হয়েছে।
উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি এমদাদুল হক মিলন জানান, হাসপাতালের এ্যাম্বুলেন্স ড্রাইভার না থাকায় প্রায় চার মাস থেকে ফুলবাড়ীর মানুষ এ্যাম্বুলেন্স সেবা থেকে বঞ্চিত হচ্ছে। যেখানে সরকারি এ্যাম্বুলেন্সের ভাড়া কিলোমিটার প্রতি দশ টাকা সেখানে ফুলবাড়ী থেকে কুড়িগ্রাম ১৫শ থেকে ২ হাজার টাকা, লালমনিরহাট ১ হাজার থেকে ১২ শ টাকা এবং বংপুর ৩ হাজার থেকে সাড়ে ৩ হাজার টাকা ভাড়া দিতে হচ্ছে জনসাধারণকে। কর্তৃপক্ষ চালকের ব্যবস্থা না করায় জনগণকে এ দুর্ভোগ পোহাতে হচ্ছে। এটা দুঃখজনক।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার-পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আবু হেনা মোস্তফা কামাল জানান, বরখাস্তকৃত চালক একাব্বর আলী জামিনে মুক্ত হলেও তার বরখাস্ত আদেশ তুলে না নেয়া পর্যন্ত তাকে দিয়ে এ্যাম্বুলেন্স চালানোর বিধান নাই। তবে এ্যাম্বুলেন্স চালকের বিষয়টি মৌখিক ও লিখিত ভাবে উর্দ্ধতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। অল্প সময়ের মধ্যে এটি চালু হবে বলে আশা করছি।
ফুলবাড়ী উপজেলা নির্বাহী অফিসার সুমন দাস জানান, হাসপাতালে এ্যাম্বুলেন্স চালক নেই
এটা এখন পর্যন্ত কেউ জানায়নি। আপনার মাধ্যমেই জানতে পারলাম। তবে বিষয়টি সম্পর্কে খোঁজ খবর নিয়ে উর্দ্ধতন কর্তৃপক্ষকে জানাচ্ছি।


রংপুর,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_