মঙ্গলবার-২২শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ-৮ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ,-রাত ১০:০৮

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

জিম্বাবুয়ে সফরের আগে বাংলাদেশের জন্য বড় দুঃসংবাদ ব্যাটারিচালিত রিকশা বন্ধের ঘোষণা প্রত্যাহার না হলে ‘হরতাল’ করোনার টিকাকে বিশ্বব্যাপী সাধারণ পণ্য ঘোষণার আহ্বান প্রধানমন্ত্রীর শিবগঞ্জে ইউএনও’র হস্তক্ষেপে পন্ড হলো জুয়ার আসর  শেরপুরে আনসার ভিডিপির বৃক্ষরোপন উদ্বোধন এসএসসি-এইচএসসির বিষয়ে সিদ্ধান্ত শিগগিরই: শিক্ষামন্ত্রী শিবগঞ্জে বিশুদ্ধ পানি সরবরাহ ও স্যানিটেশন বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

বঙ্গবন্ধু শিক্ষা বীমা : শিক্ষার্থীদের তথ্য চেয়েছে সরকার

প্রকাশ: রবিবার, ৩০ মে, ২০২১ , ১০:৪২ পূর্বাহ্ণ , বিভাগ :

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: বঙ্গবন্ধু শিক্ষা বীমা বাস্তবায়নে নির্বাচিত শিক্ষা প্রতিষ্ঠানগুলোর শিক্ষার্থীদের তথ্য চেয়েছে সরকার। আগামী ৩১ মের মধ্যে জরুরিভিত্তিতে এসব তথ্য পাঠাতে নির্বাচিত প্রতিষ্ঠানগুলোকে বলেছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর। শনিবার (২৯ মে) অধিদপ্তর থেকে এ নির্দেশনা দিয়ে নির্বাচিত শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে চিঠি পাঠানো হয়েছে।

গত ১ মার্চ জাতীয় বীমা দিবসে বঙ্গবন্ধু শিক্ষা বীমার উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের অর্থায়নে ও জীবন বীমা কর্পোরেশনের মাধ্যমে তা বাস্তায়িত হবে।

এ বীমা বাস্তবায়নে প্রতি জেলা থেকে ১টি করে সরকারি মাধ্যমিক বিদ্যালয় নির্বাচন করে সেসব বিদ্যালয়েল সব শিক্ষার্থীর তথ্য সংগ্রহ করা হয়। কিন্তু জীবন বীমা কর্পোরেশনের তৈরি করা ডাটাবেজ অনুযায়ী পাঠানো তথ্য ডাটাবেজে অন্তর্ভুক্ত করা সম্ভব হচ্ছে না বলে জানিয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর।

জানা গেছে, নির্বাচিত প্রতিষ্ঠানগুলোর সব শিক্ষার্থীদের তথ্য জীবন বীমা কর্পোরশনের তৈরি করা ডাটাবেজের ফিচার অনুযায়ী জরুরিভিত্তিতে ৩১ মের মধ্যে শিক্ষা মন্ত্রণালয়ে পাঠাতে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরকে নির্দেশ দেয়া হয়েছে।

তাই, ৩০ মের মধ্যে জরুরিভিত্তিতে এসব শিক্ষার্থীর তথ্য নির্ধারিত ছক অনুসারে অধিদপ্তরের সরকারি মাধ্যমিক শাখায় পাঠাতে বলা হয়েছে নির্বাচিত শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে।

শিক্ষার্থীদের ক্রমিক, নাম, লিঙ্গ, জন্মতারিখ, শ্রেণি, ইআইএনসহ তথ্য নির্ধারিত ছকে অন্তর্ভুক্ত করে ইমেইলে (addshesecondary1@gmail.com) পাঠাতে বলা হয়েছে নির্বাচিত সরকারি মাধ্যমিক বিদ্যালয়গুলোকে।

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে সয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।


শিক্ষা,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_