সোমবার-২৭শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ-১২ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ,-রাত ১০:১৮

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

শিরোনামঃ পার্বতীপুরে মোস্তাফিজুর রহমান ফিজার এমপি গোল্ডকাপ ফুটবল টূর্নামেন্ট শুরু সুজানগরে সামাজিক নিরাপত্তা কর্মসূচির সফল বাস্তবায়ন বিষয়ক সেমিনার অনুষ্ঠিত ফুলবাড়ী উপজেলা আওয়ামী লীগের সভাপতি মরহুম হায়দার আলী শাহ্ এর মৃতুতে স্মরন সভা অনুষ্ঠিত। ফুলবাড়ীতে গো- খাদ্য বিতরণ  বাবা হারালেন শ্রীলেখা মিত্র অনুশীলনে ফিরলেন মেসি টেস্ট ক্রিকেট থেকে অবসর নিচ্ছেন মঈন আলি

বুয়েটের ভর্তি পরীক্ষা পেছাচ্ছে

প্রকাশ: শনিবার, ৮ মে, ২০২১ , ৩:৪০ অপরাহ্ণ , বিভাগ :
মুক্তিনিউজ২৪.কম ডেস্ক:  করোনা পরিস্থিতির কারণে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা পেছাচ্ছে। এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে আগামীকাল রোববার (৯মে) বৈঠকে বসছে ভর্তি পরীক্ষা আয়োজক কমিটি। রোববার দুপুরে এ বৈঠক শুরু হবে। বুয়েট সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

জানা গেছে, চলমান পরিস্থিতিতে পূর্বের ঘোষণা অনুযায়ী ভর্তি পরীক্ষা আয়োজন না করার পক্ষে পরীক্ষা আয়োজক কমিটি ও একাডেমিক কাউন্সিলের কয়েকজন সদস্য মতামত দিয়েছেন। লকডাউনের কারণে পরীক্ষা সংক্রান্ত আনুষাঙ্গিক কাজ করতে না পারা, লকডাউন বৃদ্ধির সম্ভাবনা দেখা দেয়াসহ একাধিক কারণে পরীক্ষা পেছাতে চায় বুয়েট। এই অবস্থায় করণীয় ঠিক করতেই আগামীকাল বৈঠকে বসবে ভর্তি পরীক্ষা আয়োজক কমিটি।

আগামীকালকের বৈঠকে পরীক্ষা পেছানোর সিদ্ধান্ত নেয়া হলেও পরীক্ষার বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে একাডেমিক কাউন্সিলের বৈঠকে। আর একাডেমিক কাউন্সিলের বৈঠক হবে লকডাউন শেষ হওয়ার পর। এছাড়া ঈদের পর বিশ্ববিদ্যালয়ের পরিষদের বৈঠকে সবার সাথে আলোচনা করে ভর্তি পরীক্ষার নতুন তারিখ ঘোষণা করা হতে পারে।

এ বিষয়ে বুয়েটের ভর্তি পরীক্ষা আয়োজক কমিটির চেয়ারম্যান ও আর্কিটেকচার বিভাগের ডিন অধ্যাপক খন্দকার সাব্বির আহমেদ বলেন, আমরা আগামী ৩১ মে, ১ জুন ও ১০ জুন এই তিনদিন পরীক্ষা আয়োজনের টার্গেট নিয়েই প্রস্তুতি নিচ্ছি। আগামীকাল আমাদের একটি বৈঠক আছে সেখানে পরীক্ষা পেছানোর বিষয়ে আলোচনা করা হতে পারে। আমরা সার্বিক পরিস্থিতি বিবেচনা করেই সিদ্ধান্ত নেব।

বুয়েট উপাচার্য অধ্যাপক সত্য প্রসাদ মজুমদার বলেন, করোনা পরিস্থিতির কারণে আমাদের পূর্ব ঘোষিত তারিখে ভর্তি পরীক্ষা আয়োজন করা কঠিন। পরীক্ষা সংক্রান্ত অনেক কাজ থাকে, লকডাউন থাকায় সেগুলো করা সম্ভব হয়নি। এই অবস্থায় আমি মনে করি পরীক্ষা পেছানো উচিত।


শিক্ষা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_