মঙ্গলবার-২৭শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ-১২ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ,-সকাল ৬:১৩

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

শিরোনামঃ বেগমগঞ্জে র‌্যাবের হাতে হত্যা মামলার আসামি আটক ছাতক-গোবিন্দগঞ্জে ভ্রাম্যমাণ আদালতের অভিযান নালিতাবাড়ীতে লকডাউন বাস্তবায়নে কঠোর অবস্থানে প্রশাসন  করোনায় রেকর্ড ২৪৭ মৃত্যু, শনাক্ত ১৫, ১৯২ সোমবার থেকে টিসিবির ট্রাকে চিনি-ডাল ৫৫, তেল ১০০ টাকায় যেসব লক্ষণে বুঝবেন আপনার ‘ডেঙ্গু’ হয়েছে প্রথম টি-টোয়েন্টিতে ভারতের সহজ জয়

ভাঙ্গা বাঁধ দিয়ে নদীর জোয়ারের পানি প্রবেশ, তলিয়ে গেছে কলাপাড়ার দশটি গ্রাম।।

প্রকাশ: মঙ্গলবার, ২৫ মে, ২০২১ , ১১:৫৭ পূর্বাহ্ণ , বিভাগ :

কলাপাড়া(পটুয়াখালী)প্রতিনিধি

পটুয়াখালীর কলাপাড়ার লালুয়া ইউনিয়নের চাড়িপাড়া ও চম্পাপুর ইউনিয়নের দেবপুর ভাঙ্গা বাঁধ দিয়ে রাবনাবাদ নদীর জোয়ারের পানি প্রবেশ করে তলিয়ে গেছে দশটি গ্রাম। ঘূর্ণিঝড় ইয়াস ও পূর্ণিমার জো’র প্রভাবে মঙ্গলবার সকাল থেকে পানি প্রবেশ করতে থাকে। এতে তলিয়ে যায় ফষলি জমিসহ বাঁধের অভ্যন্তরের কয়েকশ বসত ঘর।

কলাপাড়া পানি উন্নয়ন বোর্ড কর্মকর্তারা বিষয়টি স্বীকার করে বলেন ওই বাঁধ দুটি দীর্ঘদিন ধরে ভাঙ্গা।

কলাপাড়া পানি উন্নয়ন বোর্ডের এসও মিজানুর রহমান জানান, লালুয়ার চাড়িপাড়া বেড়িবাঁধটি ২০১০ সালের পর থেকে প্রায় সাত কিলোমিটার ভাঙ্গা। এছাড়া সিডরের পর দেবপুর বেড়িবাঁধটি দেড় কিলোমিটার ভাঙ্গা অবস্থায় পড়ে আছে।

এদিকে বাঁধের ভাঙ্গা অংশ দিয়ে পানি প্রবেশ করায় শতশত মানু্ষ জীবন রক্ষায় বেড়িবাঁধের উপর অবস্থান নিয়েছে। এসময় জোযারের পানির তোড়ে ভেসে গেছে নদীর তীরের একাধিক স্থাপনা ও বসত ঘর। কলাপাড়ার লালুয়া ও ধানখালী ইউপি চেয়ারম্যান বিষয়টি নিশ্চিত করেছেন।

এদিকে সকাল থেকে কলাপাড়ায় বৃষ্টি ও ঝড়ো বাতাস বয়ে গেলেও মানুষকে সচেতনতায় সিপিবি কর্মীদের কোন সচেতনতামূলক কর্মকান্ড চোখে পড়েনি। যদিও সিপিবি কর্মকর্তা বলছেন ৩৩৬০ জন সিপিবি কর্মী প্রস্তুত রয়েছে।

কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু হাসনাত মোহাম্মদ শহিদুল হক জানান, উপজেলায় ১৬৭টি আশ্রয়কেন্দ্র, দুটি মুজিব কিল্লা ও ২১ টি মাটির কিল্লা প্রস্তুত রাখা হয়েছে। তবে এসব আশ্রয় কেন্দ্রে বেলা সাড়ে ১১টা পর্যন্ত কোন মানু্ষ অাশ্রয় নেয়নি।


ঢাকা,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_