সোমবার-২৭শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ-১২ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ,-রাত ১১:০২

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

শিরোনামঃ পার্বতীপুরে মোস্তাফিজুর রহমান ফিজার এমপি গোল্ডকাপ ফুটবল টূর্নামেন্ট শুরু সুজানগরে সামাজিক নিরাপত্তা কর্মসূচির সফল বাস্তবায়ন বিষয়ক সেমিনার অনুষ্ঠিত ফুলবাড়ী উপজেলা আওয়ামী লীগের সভাপতি মরহুম হায়দার আলী শাহ্ এর মৃতুতে স্মরন সভা অনুষ্ঠিত। ফুলবাড়ীতে গো- খাদ্য বিতরণ  বাবা হারালেন শ্রীলেখা মিত্র অনুশীলনে ফিরলেন মেসি টেস্ট ক্রিকেট থেকে অবসর নিচ্ছেন মঈন আলি

ভারতের হরিয়ানায় ব্ল্যাক ফাঙ্গাসে ৫০ জনের মৃত্যু

প্রকাশ: রবিবার, ৩০ মে, ২০২১ , ১০:৫৮ পূর্বাহ্ণ , বিভাগ :

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: ভারতের হরিয়ানা রাজ্যে ব্ল্যাক ফাঙ্গাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৫০ জনের মৃত্যু হয়েছে। ওই অঙ্গরাজ্যের মুখ্যমন্ত্রী মনোহর লাল খাত্তার রোববার এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছেন। এছাড়া বিভিন্ন হাসপাতালে এই ভয়ানক রোগে আক্রান্ত হয়ে চিকিৎসা নিচ্ছেন আরও ৬৫০ জন।

এনডিটিভির প্রতিবেদনে জানানো হয়, এখন পর্যন্ত হরিয়ানায় ৭৫০ জনের দেহে ব্ল্যাক ফাঙ্গাসের উপস্থিতি ধরা পড়েছে। এর মধ্যে ৫৮ জন ইতোমধ্যেই সুস্থ হয়ে উঠেছেন এবং ৫০ জন মারা গেছেন। অপরদিকে ৬৫০ জন চিকিৎসা নিচ্ছেন। এক সংবাদ সম্মেলনে মনোহর লাল খাত্তার এসব কথা বলেন।

মনোহর লাল খাত্তার জানিয়েছেন, ব্ল্যাক ফাঙ্গাসের চিকিৎসায় ব্যবহৃত ইঞ্জেকশন সংগ্রহের চেষ্টা চালিয়ে যাচ্ছে রাজ্য সরকার। বেশ কিছু সরকারি হাসপাতালে ইতোমধ্যেই এসব ইঞ্জেকশন ব্যবহার করা হচ্ছে।

তিনি বলেন, আমরা এখন পর্যন্ত ৬ হাজার ইঞ্জেকশনের শিশি হাতে পেয়েছি। আগামী দুই দিনে আমরা আরও ২ হাজার ইঞ্জেকশন পাব। এছাড়া আরও ৫ হাজার ইঞ্জেকশনের অর্ডার দেয়া হয়েছে।

এর আগে গত বৃহস্পতিবার ব্ল্যাক ফাঙ্গাস বা মিউকরমিকোসিস রোগে আক্রান্তদের চিকিৎসা সেবা দিতে সরকারি মেডিকেল কলেজ হাসপাতালের শয্যা সংখ্যা ২০ থেকে ৭৫য়ে বাড়ানোর নির্দেশ দেন স্বাস্থ্যমন্ত্রী অনিল ভিজ।

কোনো বিলম্ব না করে রোগীদের জন্য ওষুধ সহজলভ্য রাখতে স্থানীয় কর্মকর্তাদের নির্দেশ দেন অনিল ভিজ। একই সঙ্গে ইঞ্জেকশন এবং অন্যান্য ওষুধের ক্ষেত্রেও যেন সঙ্কট তৈরি না হয় সে বিষয়ে সতর্ক করা হয়।

এদিকে, ভারতের পশ্চিমবঙ্গে ব্ল্যাক ফাঙ্গাসে আক্রান্ত হয়ে আরও এক নারীর মৃত্যু হয়েছে। পশ্চিমবঙ্গে এনিয়ে দুইজন নারীর মৃত্যুর ঘটনা ঘটল। এ পর্যন্ত ওই রাজ্যে ব্ল্যাক ফাঙ্গাসে আক্রান্তের সংখ্যা ২৩ জন।


করোনা ভাইরাস,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_