রবিবার-২৬শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ-১১ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ,-সকাল ৭:২৬

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

শিরোনামঃ লালমনিরহাটে সাইবার নিরাপত্তা সচেতনতা সেমিনার ও কম্পিউটার প্রশিক্ষণ কোর্স সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত  দুর্যোগে জনগণের পাশে ছিল শেখ হাসিনা সরকার-পলক রাজারহাটে প্রধানমন্ত্রীর প্রেস সচিবের ঘড়িয়ালডাঙ্গা গতিয়াসামে তিস্তারভাঙ্গণ কবলিত এলাকা পরিদর্শন। হিলিতে আউটলেট এ্যাডভাইজারী কমিটির সভা অনুষ্ঠিত উলিপুরে ভয়াবহ অগ্নিকান্ডে পাঁচ দোকান আগুনে পুড়ে ছাই পাঁচবিবিতে বয়েন উদ্দিন স্মৃতি পুরুস্কার বিতরণ আদমদীঘিতে যেদিকে চোখ যায় শুধুই সবুজের অপরুপ সমারাহ

ভ্যাকসিন থেকে কোয়াড, একাধিক ইস্যুতে যুক্তরাষ্ট্র-ভারত বৈঠক

প্রকাশ: শনিবার, ২৯ মে, ২০২১ , ৬:৩৮ পূর্বাহ্ণ , বিভাগ :

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: করোনা মোকাবিলা থেকে শুরু করে কোয়াড গোষ্ঠী সংক্রান্ত একাধিক ইস্যু নিয়ে মার্কিন বিদেশ সচিব অ্যান্টনি ব্লিঙ্কেনের সঙ্গে আলোচনা করেছেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শংকর। ডোনাল্ড ট্রাম্পের আমলে ভারত-আমেরিকার সখ্যতা সর্বজনবিদিত। কিন্তু মার্কিন মসনদে এখন পালাবদল হয়েছে। প্রেসিডেন্ট পদে বসেছেন জো বাইডেন। দু’দেশের সম্পর্ক মজবুত করতে জো বাইডেনের আমলে প্রথমবার আমেরিকা সফরে যান ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শংকর।

সেখানে বুধবার (২৬ মে) পৃথকভাবে মার্কিন নিরাপত্তা উপদেষ্টা জেক সুলিভান, ন্যাশনাল ইন্টেলিজেন্স ডিরেক্টর অ্যাভ্রিল হেইনস, হাউস ফরেন অ্যাফেয়ার্স কমিটির চেয়ারম্যান গ্রেগরি মিকসের সঙ্গে বৈঠক সারেন জয়শংকর। তারপর শুক্রবার ব্লিঙ্কেনের সঙ্গে সাক্ষাৎ করেন জয়শংকর।  মার্কিন পররাষ্ট্র দপ্তর সূত্রে খবর, ভ্যাকসিন উৎপাদন, দ্বিপাক্ষিক বাণিজ্য, কোয়াড, ইন্দো-প্যাসিফিক এলাকায় শান্তিস্থাপন এবং আফগানিস্থান থেকে সেনা প্রত্যাহার-সহ একাধিক বিষয় নিয়ে আলোচনা হয়েছে। এছাড়া, মায়ানমারে সেনা অভ্যুত্থান ও আফগানিস্তান ইস্যু নিয়েও কথা হয় দু’জনের মধ্যে। উল্লেখ্য, এর আগে মঙ্গলবারই আমেরিকার মাটিতে জাতিসংঘের মহাসচিব আন্তোনিয়ো গুতেরেসের সঙ্গে বৈঠক সারেন জয়শংকর। সেখানে সন্ত্রাসবাদ, আন্তর্জাতিক নিরাপত্তা, দক্ষিণ-পশ্চিম এশিয়ার ভূ-কৌশলগত পরিস্থিতি, আফগানিস্তান থেকে আমেরিকার সেনা প্রত্যাহারে ভারতের সম্ভাব্য ভূমিকা নিয়ে কথা বলেন। পাশাপাশি টিকাকরণ নীতি নিয়েও আলোচনা হয়।

এবিএন


করোনা ভাইরাস,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_