রবিবার-২৫শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ-১০ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ,-রাত ৮:৫৯

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

শিরোনামঃ লালপুরে নতুন করে একদিনে আরো ৫৮ জন করোনায় আক্রান্ত! শিবগঞ্জে খোলা বাজারে চাল ও আটা বিক্রয় শুরু  ডোমারে খোলা বাজারে ওএমএস এর চাল ও আটা বিক্রয়ের শুভ উদ্বোধন। পার্বতীপুরে খোলা বাজারে চাল-আটা বিক্রি শুরু সংক্রমণ বাড়তে থাকলে হাসপাতালে জায়গা হবে না: স্বাস্থ্যমন্ত্রী নন্দীগ্রামে ওএমএস’র বিশেষ কার্যক্রম উদ্বোধন করোনার টিকা নিতে ১ কোটি সাড়ে ১৮ লাখ মানুষের নিবন্ধন

মধ্যপ্রাচ্যসহ বিশ্বের বিভিন্ন দেশে ঈদ উদ্‌যাপন

প্রকাশ: বৃহস্পতিবার, ১৩ মে, ২০২১ , ৫:৫৮ পূর্বাহ্ণ , বিভাগ :

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক:  চাঁদ দেখা সাপেক্ষে বৃহস্পতিবার মধ্যপ্রাচ্যসহ বিশ্বের বিভিন্ন দেশে উদ্‌যাপিত হচ্ছে মুসলিমদের প্রধান ধর্মীয় উৎসব ঈদুল ফিতর। এক মাস সিয়াম সাধনার পর আসে এই ঈদ উৎসব। সৌদি আরবে চাঁদ দেখার ওপর ভিত্তি করে ঈদ পালন করা হয় আমেরিকা এবং ইউরোপের বিভিন্ন দেশেও। পাকিস্তানেও আজ ঈদ উদ্‌যাপিত হচ্ছে।

ঈদ উপলক্ষে শুভেচ্ছা বার্তা দিয়েছেন মুসলিম বিশ্বের নেতারা। তবে করোনা মহামারী পরিস্থিতি এবং ফিলিস্তিনে ইসরায়েলি হত্যাযজ্ঞের কারণে ঈদ উদ্‌যাপনে সেই উচ্ছ্বাস নেই। ফিলিস্তিনে আল-আকসা মসজিদে ইসরায়েলি হামলা এবং গাজায় দেশটির অব্যাহত হত্যাযজ্ঞের কারণে ঈদ আনন্দ অনেকটাই শোকে পরিণত হয়েছে মুসলিম বিশ্বে। ঈদের দিনও গাজায় হামলা চালিয়েছে ইসরায়েলি বাহিনী। আল-জাজিরা জানিয়েছে, ঈদের দিন সকালে পশ্চিম গাজায় হামলা চালিয়েছে ইসরায়েলি বাহিনী। এখন পর্যন্ত গাজায় ইসরায়েলি বিমান ও ক্ষেপণাস্ত্র হামলায় ৬৯ জন ফিলিস্তিনি নিহত হয়েছেন। নিহতদের মধ্যে ১৭ শিশু ও অন্তঃসত্ত্বাসহ আট নারী রয়েছেন। চাঁদ দেখা সাপেক্ষে বাংলাদেশসহ দক্ষিণ এশিয়ার কয়েকটি দেশে শুক্রবার ঈদুল ফিতর উদ্‌যাপিত হবে। অবশ্য কয়েকটি জেলার বেশকিছু গ্রামে পীরপন্থী কিছু মুসলিম সৌদি আরবের সঙ্গে মিল রেখে বৃহস্পতিবার ঈদ উদ্‌যাপন করছে।


ঢাকা,ধর্ম,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_