বৃহস্পতিবার-২৪শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ-১০ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ,-রাত ৯:৩০

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

ডোমারে ৮ জন করোনায় আক্রান্ত লালমনিরহাট মৎস্য বিভাগে ৩.৭৩৯ হেক্টর  পুকুর -জলাশয় পুনঃখনন ও ১৯ মেট্রিক টন মাছ উৎপাদনের সম্ভাবনা  আশাশুনিতে সড়ক দুর্ঘটনায় শিশু নিহত বরিশালে ১৫ টাকার ভ্যান ভাড়া ঝগড়া মিটাতে গিয়ে জীবন গেল শালিস দারের! আরও ২৯৭৩ বীর মুক্তিযোদ্ধার তালিকা প্রকাশ হেরেই চলেছে মোহামেডান যেকোনো সময় ‘শাটডাউন’ ঘোষণা : প্রতিমন্ত্রী

রংপুরে হচ্ছে দেশের প্রথম আইন বিশ্ববিদ্যালয়

প্রকাশ: রবিবার, ৩০ মে, ২০২১ , ২:৪৫ অপরাহ্ণ , বিভাগ :

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক:  রংপুরের পীরগাছায় প্রস্তাবিত দেবী চৌধুরাণী আইন বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার প্রক্রিয়া শুরু হয়েছে। এটি হবে দেশের প্রথম বিশেষায়িত আইন বিশ্ববিদ্যালয়। দক্ষ ও মেধাবী আইনজীবী গড়ার প্রত্যয়ে এই বিশ্ববিদ্যালয়টি প্রতিষ্ঠা করা হবে। আজ রোববার (৩০ মে) বিকেলে রংপুর প্রেসক্লাব মিলনায়তনে সংবাদ সম্মেলনে বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার এ কথা জানান দেবী চৌধুরাণী বিশ্ববিদ্যালয় ট্রাস্টি বোর্ডের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আলমগীর হোসেন।

লিখিত বক্তব্যে তিনি বলেন, রংপুরে আইন বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার লক্ষ্যে ইতোমধ্যে দেবী চৌধুরাণী আইন বিশ্ববিদ্যালয় ট্রাস্টি বোর্ড গঠন করা হয়েছে। জেলার পীরগাছায় মহীয়সী নারী দেবী চৌধুরাণীর স্মৃতিবিজড়িত স্থানে বিশেষায়িত এই আইন বিশ্ববিদ্যালয় (প্রস্তাবিত) স্থাপনের কার্যক্রম শুরু হয়েছে। তিনি আরও বলেন, বাংলাদেশ এখন পর্যন্ত আইন বিষয়ে বিষেশায়িত কোনো একক বিশ্ববিদ্যালয় নেই। যদি দেবী চৌধুরাণী আইন বিশ্ববিদ্যালয়টি প্রতিষ্ঠা করা সম্ভব হয়, এটি হবে দেশের ইতিহাসে প্রথম আইন বিশ্ববিদ্যালয়। আলমগীর হোসেন আরও বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এ দেশের প্রান্তিক জনগোষ্ঠীসহ দেশের মানুষের জন্য একটি নতুন বিচার ব্যবস্থার স্বপ্ন দেখেছেন। তিনি (বঙ্গবন্ধু) বিশ্বাস করতেন অভিজ্ঞ ও যোগ্য আইনজীবীর মাধ্যমে একটি মেধাসম্পন্ন বিচার ব্যবস্থা গড়ে তোলা সম্ভব। অ্যাডভোকেট আলমগীর হোসেন বলেন, সেই লক্ষ্য সামনে রেখেই একটি বিশেষায়িত আইন বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার জন্য দেবী চৌধুরাণী আইন বিশ্ববিদ্যালয় ট্রাস্টি বোর্ড গঠন করা হয়েছে। দুই একর জমিতে এই বিশ্ববিদ্যালয়টি প্রতিষ্ঠার পরিকল্পনা রয়েছে। দেবী চৌধুরাণী আইন বিশ্ববিদ্যালয় একটি বিশ্বমানের আইন বিশ্ববিদ্যালয় হিসেবে গড়ে তোলার প্রচেষ্টা রয়েছে। এই বিশ্ববিদ্যালয়ের সঙ্গে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে সহযোগিতা করবে আফ্রিকা-এশিয়া মেডিয়েশন অ্যাসোসিয়েশন, বাংলাদেশ ইন্টারন্যাশনাল মেডিয়েশন সোসাইটি (বিমস)।সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান অ্যাডভোকেট সমরেন্দ্র নাথ গোস্বামী, ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট খন্দকার মো. রফিক হাসনাইন, সদস্য আফরোজা শারমিন কনা ও পংকজ কুমার কুণ্ড প্রমুখ।


ঢাকা,রংপুর,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_