বৃহস্পতিবার-২৯শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ-১৪ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ,-রাত ৯:৪৭

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

শিরোনামঃ আড়াই কোটি টাকা ভ্যাট দিল ফেসবুক ১৮ বছর বয়সীদের টিকার নিবন্ধন ৮ আগস্ট থেকে বিধিনিষেধ: রাজধানীতে ৫৬৮ জন গ্রেফতার শ্রীমঙ্গলে করোনা আক্রান্ত হয়ে ভাই বোনের মৃত্যু শ্রীমঙ্গলে রাজাপুর গ্রাম থেকে গুইসাপ উদ্ধার, পরে বনে অবমুক্ত ডোমারের চিলাহাটি রেলষ্টেশন ট্রাইলে ভারতীয় ২টি পাওয়ার ইঞ্জিন। সুজানগর স্বাস্থ্য কমপ্লেক্সে করোনার টিকা গ্রহীতাদের উপচেপড়া ভীড়

শেরপুরে ভিক্ষুক মারফতের ভাগ্যে জুটেনি সরকারী ঘর!

প্রকাশ: সোমবার, ১৭ মে, ২০২১ , ১২:০৯ অপরাহ্ণ , বিভাগ :
মুহাম্মদ আবু হেলার, শেরপুর প্রতিনিধি :  শেরপুরে ভিক্ষুক মারফত(৮০) এর
ভাগ্যে জুটেনি সরকারী ঘর!
মারফত ও স্ত্রী কাজলী(৬০) নিঃসন্তান দম্পতি।  উভয়ের ভিক্ষা বৃত্তিই করে জীবন চালানোই তাদের একমাত্র পথ। ঘটনাটি ঘটেছে, শেরপুর সদর উপজেলার পাকুড়িয়া ইউনিনের পূর্বপাড়া গ্রামে।
স্বামী স্ত্রী ভিক্ষাবৃত্তি করে কোন রকমে খেয়ে না খেয়ে দিন চললেও তার পৈত্রিক একখন্ড জমিতে ঘর তৈরি করার মতো কোন সামর্থ্য নেই। একটি ঘরের জন্য বিভিন্ন সময়ে সমাজপতিদের দ্বারে দ্বারে ঘুরে ফিরলেও তার ভাগ্যে জুটেনি কোন ঘর। ঘর তৈরির ব্যাপারে সহযোগীতার জন্য হাতও বাড়াইনি কেহই। তাই বাধ্য হয়ে বিভিন্ন জায়গা থেকে কুড়িয়ে আনা ভাঙ্গা টিন, ছেঁড়া কাপড় আর পলিথিন দিয়ে মুড়িয়ে রাখলেও রৌদ আর বৃষ্টিতে তাহাও নষ্ট হয়ে গেছে। সামান্য ঝড়- তুফান আর বৃষ্টি শুরু হলে জুপড়ির এক কোনে জড়োসরো হয়ে রাত কাটাতে হয়। এমন অমানবিক কষ্ট থেকে পরিত্রান চায় এই ভিক্ষুক দম্পতি।
এ ব্যাপারেে ভিক্ষুক দম্পতি মনের মাঝে অনেক ক্ষোভ আর অভিমান নিয়ে বলেন, “হাসিনা হারা দেশে কতগুলা ঘর দিলো, আমাদের একটি ঘর দিলোনা। এক নেতা
ঘর দেওনের কতা (কথা) দিয়েছিল। তাকে ৪ হাজার টাকা দিতে পারিনাই বইল্লা আমরা ঘর পাইনাই।
আমাগোর তো টাহা পয়সা নাই, ঘর বানামু কি দিয়া?
এ ব্যাপারে  ইউপি চেয়ারম্যান আলহাজ্ব হায়দার আলীর মোঠো ফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, বিষয়টি আমি জানতাম না। আপনাদের মাধ্যমে আমি জানলাম। সরকারী ভাবে ওই ভিক্ষুক দম্পতিকে ঘর দিতে না পারলেও ব্যক্তিগত উদ্যোগে দ্রুত সময়ের মধ্যে একটি ঘর করে দিবেন বলে সাংবাদিকদের কাছে প্রতিশ্রুতি দেন।
এ ব্যাপারে শেরপুর সদর উপজেলা নিবার্হী অফিসার( ইউএনও) ফিরুজ আল মামুন এর মুঠোফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করেও  পাওয়া যায়নি।
ভিক্ষুক দম্পতি প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য সংশ্লিষ্ট দপ্তরসহ সমাজের বিত্তবান ও ধনবানদের কাছে সহযোগীতা চেয়েছেন।

ঢাকা,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_