বৃহস্পতিবার-২৪শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ-১০ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ,-রাত ৮:২১

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

ঝিনাইগাতীতে ইউনিয়ন  পরিষদের রাস্তা বন্ধ করে বিল্ডিং নির্মানের  অভিযোগ : দাপ্তরিক কর্মকান্ড ব্যাহত  ৮৫ দেশে করোনার ডেলটা ধরন: স্বাস্থ্য সংস্থার সতর্কতা ফকিরহাটে করোনা উপসর্গ নিয়ে ২নারীর মৃত্যু পার্বতীপুরে রিক্সা-ভ্যান চালিয়ে দুই হাজার পরিবারের সংসার চলে বিমানের ১০ কর্মকর্তার বিদেশ যেতে নিষেধাজ্ঞা দিয়েছে দুদক সারাদেশে ১৪ দিন শাটডাউনের সুপারিশ আসছে ‘কৃষ ফোর’, জানালেন হৃতিক

স্বল্প সুদে ঋণ পাবেন বাসমালিকরা

প্রকাশ: সোমবার, ২৪ মে, ২০২১ , ৯:১৭ পূর্বাহ্ণ , বিভাগ :

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: করোনায় ক্ষতিগ্রস্ত বাস মালিকদের স্বল্প সুদে ঋণ দেওয়ার উদ্যোগ নিচ্ছে বাংলাদেশ ব্যাংক। এ জন্য ১০০ কোটি টাকার একটি পুনঃ অর্থায়ন তহবিল গঠনের নীতিগত সিদ্ধান্ত হয়েছে। এ তহবিল থেকে স্বল্প সুদে সহজ শর্তে ঋণ দেওয়া হবে। গতকাল বাংলাদেশ ব্যাংকের পরিচালনা পর্ষদের সভায় এই তহবিলের সিদ্ধান্ত হয়। তবে ঠিক কত সুদে বাসমালিকেরা এই ঋণ পাবেন, সে বিষয়টি এখনো চূড়ান্ত হয়নি।

কেন্দ্রীয় ব্যাংকের মুখপাত্র সিরাজুল ইসলাম বলেন, করোনায় পরিবহন খাত বেশ ক্ষতিগ্রস্ত হয়েছে। এ কারণে তাদের জন্য কম সুদে ঋণ দেওয়ার উদ্যোগ নেওয়া হয়েছে। পরিচালনা পর্ষদ এ বিষয়ে নীতিগত সিদ্ধান্ত নিয়েছে। বোর্ড সভায় সভাপতিত্ব করেন কেন্দ্রীয় ব্যাংকের গভর্নর ফজলে কবির। সভায় উপস্থিত ছিলেন ডেপুটি গভর্নর আমেদ জামাল, কাজী ছাইদুর রহমান, একেএম সাজেদুর রহমান খান, আবু ফরাহ মো. নাসের, বোর্ড সচিব মাসুদ বিশ্বাস ও সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তারা।


অর্থনীতি বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_