মঙ্গলবার-২১শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ-৬ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ,-দুপুর ১২:২৪

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

শিরোনামঃ টেকসই ভবিষ্যতের জন্য বিশ্ব নেতাদের প্রতি প্রধানমন্ত্রীর ছয় দফা সুপারিশ রাজারহাটে জলবায়ু ঝুকিপূর্ণ ফোকাস গ্রুপের সাথে আলোচনা সভা অনুষ্ঠিত সুজানগরে বিজ্ঞান বিষয়ক কুইজ ও ৬ষ্ঠ বিজ্ঞান অলিম্পিয়াড প্রতিযোগিতা অনুষ্ঠিত আবারও বিয়ে করেছেন ইভা রহমান শ্রীমঙ্গলে ইয়াবাসহ মাদক কারবারি আটক ৭ আপ ৮ ডাউন এক জোড়া মেইল ট্রেন এখনো বন্ধ সান্তাহার-পঞ্চগড় রুটের ।। লালপুরে ইমো প্রতারক চক্রের আরো ৬ সদস্য আটক

অলিম্পিক ইতিহাসে প্রথম তৃতীয়লিঙ্গের হুবার্ড

প্রকাশ: সোমবার, ২১ জুন, ২০২১ , ১০:৪১ পূর্বাহ্ণ , বিভাগ :

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: অলিম্পিকের ইতিহাসে এই প্রথম তৃতীয়লিঙ্গের অ্যাথলেট হিসেবে অংশগ্রহণ করতে যাচ্ছেন নিউজিল্যান্ডের লরেল হুবার্ড। ৪৩ বছর বয়সী এই নারী একজন ভারোত্তোলক।

মেয়েদের ৮৭ কেজি সুপার হেভিওয়েট বিভাগে প্রতিদ্বন্দিতা করবেন হুবার্ড। ইতিমধ্যে তিনি ছাড়পত্র পেয়েছেন অলিম্পিকে যাওয়ার। নিউজিল্যান্ডের অনেক মানুষ তাকে এরই মধ্যে সমর্থন করেছেন বলে তিনি কৃতজ্ঞ ও আপ্লুত।

ঠিক ৩ বছর আগে লরেল হুবার্ড জানান, কমনওয়েলথ গেমসে তার হাত ভেঙেছিল, তখন অনেকের কাছ থেকে তাকে শুনতে হয়েছিলো তার কেরিয়ার এখানেই শেষ। তবে আবারো সেই মানুষের সমর্থনেই তিনি ফিরে আসতে পেরেছেন।

তবে আন্তর্জাতিক অলিম্পিক কমিটির কিছু শর্ত আছে রূপান্তরকামী অ্যাথলিটদের জন্য। কিন্তু হুবার্ড সেই সব শর্ত ইতিমধ্যেই পূরণ করেছেন। ২০১৩ সালে ৩৫ বছর বয়সে লিঙ্গ পরিবর্তন করেন এই অ্যাথলিট।


খেলাধুলা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_