রবিবার-১৩ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ-৩০শে জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ,-দুপুর ১:৪৪

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

নকল সোনার গহনায় বিয়ে ভেঙ্গে গেল সৈয়দপুরে।  খুলনায় করোনায় ২ জনের মৃত্যু, শনাক্ত ৫৬ ফ্রান্সে বিমান বিধ্বস্ত হয়ে নিহত ৩ কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে সশরীরে পরীক্ষা গ্রহণ শুরু টেকনাফে আরও এক রোহিঙ্গা শিশুর মরদেহ উদ্ধার মোটরবাইক র‌্যালি করায় ব্রাজিলের প্রেসিডেন্টকে জরিমানা গাজীপুরে দেশীয় অস্ত্রসহ ৫ কিশোর আটক

আজারবাইজানে স্থলমাইন বিস্ফোরণে সাংবাদিকসহ নিহত ৩

প্রকাশ: শনিবার, ৫ জুন, ২০২১ , ৬:০৭ পূর্বাহ্ণ , বিভাগ :

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: আজারবাইজানে ল্যান্ড (স্থল) মাইন বিস্ফোরণে তিনজন নিহত হয়েছে। নিহতদের মধ্যে দুজন সাংবাদিক এবং একজন সরকারি কর্মকর্তা। এ বিস্ফোরণে আরও চারজন আহত হয়েছে। আর্মেনিয়ার সঙ্গে দেশটির সীমান্তে উত্তেজনার মধ্যে এ ঘটনা ঘটল।

শুক্রবার (৪ জুন) বিতর্কিত নাগোরনো-কারবাখ অঞ্চলের কালবাজার এলাকায় এ ঘটনা ঘটে।

আজারবাইজানের স্বরাষ্ট্র মন্ত্রণালয় ঘটনার সত্যতা নিশ্চিত করেছে। বলে এক বিবৃতিতে জানিয়েছে দেশটির প্রসিকিউটর জেনারেলের দফতর।

গত বছর নাগোরনো-কারবাখ অঞ্চল নিয়ে সাবেক সোভিয়েত ইউনিয়নভুক্ত দেশ দুটির মধ্যে ছয় সপ্তাহ যুদ্ধ চলে। পরে রাশিয়ার মধ্যস্থতায় তারা যুদ্ধবিরতিতে সম্মত হয়। যুদ্ধবিরতির পর শর্ত অনুযায়ী আর্মেনিয়া আজারবাইজানের কাছে কয়েকটি অঞ্চল হস্তান্তর করে। কালবাজার ছিল তার মধ্যে অন্যতম।

গত সপ্তাহে আর্মেনিয়া এবং আজারবাইজানের সেনাবাহিনীর মধ্যে কয়েকটি ঘটনার জেরে উত্তেজনায় তৈরি হয়। এতে ককেশাস অঞ্চলের প্রতিবেশী দুই দেশের মধ্যে ফের যুদ্ধের আশঙ্কা দেখা দেয়।

ল্যান্ড মাইনে প্রাণহানির গভীর দুঃখ প্রকাশ করে আজারবাইজানের পররাষ্ট্রমন্ত্রী জেহুন বায়রামভ ল্যান্ড মাইন রয়েছে এমন এলাকার মানচিত্র সরবরাহের জন্য আর্মেনিয়াকে আহ্বান জানান। আর্মেনিয়া ল্যান্ডমাইন্ড পুঁতে রাখা অঞ্চলের মানচিত্র দিচ্ছে না বলে প্রতিনিয়ত অভিযোগ করছে আজারবাইজান সরকার।

পররাষ্ট্রমন্ত্রী বায়রামভ বলেন, প্রতিদিনই তারা আমাদের অনুরোধ অগ্রাহ্য করছে, ফলে অনেক জীবন নষ্ট হচ্ছে।


আন্তর্জাতিক বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_