রবিবার-১৩ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ-৩০শে জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ,-দুপুর ২:২২

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

‘এসএসসি-এইচএসসি পরীক্ষার্থীদের জন্য বিকল্প চিন্তাভাবনা চলছে’ পলাশবাড়ীতে পুলিশি অভিযানে ১৪ জুয়াড়ি আটক সুবর্ণচরে সিএনজি রেসালাহ বাস মুখোমুখি সংঘর্ষে  চালকের মৃত্যু কোম্পানীগঞ্জে পুলিশের মামলায় বাদল অনুসারী ১৬৩ নেতা -কর্মীর বিরুদ্ধে মামলা! নকল সোনার গহনায় বিয়ে ভেঙ্গে গেল সৈয়দপুরে।  খুলনায় করোনায় ২ জনের মৃত্যু, শনাক্ত ৫৬ ফ্রান্সে বিমান বিধ্বস্ত হয়ে নিহত ৩

ওয়েলসের বিপক্ষে জয় পেল ফ্রান্স

প্রকাশ: বৃহস্পতিবার, ৩ জুন, ২০২১ , ৫:৪৬ পূর্বাহ্ণ , বিভাগ :

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক:  প্রায় অর্ধ যুগ পর আন্তর্জাতিক ফুটবলে ফেরার দিনটিতে করিম বেনজেমা জালের দেখা পাননি। পেয়েছেন তিন সতীর্থ। তাদের গোলে অনায়াসে ওয়েলসকে হারিয়েছে ফ্রান্স। ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের আগে নিসে বুধবার রাতে প্রস্তুতি ম্যাচে ৩-০ গোলে জিতেছে বিশ্বচ্যাম্পিয়নরা।

২০১৫ সালের পর এই প্রথম ফ্রান্সের হয়ে খেললেন বেনজেমা। স্বাভাবিকভাবে তার দিকেই ছিল সবার চোখ। রিয়াল মাদ্রিদ স্ট্রাইকার শুরুটা করেন দারুণ। চতুর্থ মিনিটে পল পগবার চমৎকার ক্রসে পরীক্ষা নেন ওয়েলস গোলরক্ষক ড্যানি ওয়ার্ডের। পরের মিনিটে নিজেদের প্রথম সুযোগ পায় ওয়েলস। ড্যানিয়েল জেমসের চেষ্টা ব্যর্থ করে দেন ফরাসি গোলরক্ষক উগো লরিস।

আক্রমণ প্রতি-আক্রমণে জমে ওঠা ম্যাচে ২৩তম মিনিটে গোল প্রায় পেয়েই যাচ্ছিলেন পগবা। তবে ম্যানচেস্টার ইউনাইটেড মিডফিল্ডারের হেড কোনোমতে ফিরিয়ে দেন ওয়ার্ড। তবে বিপদমুক্ত করতে পারেননি। ফিরতি বলে বেনজেমার শট লাগে নিকো উইলিয়ামসের হাতে।

ভিএআরে অনেকক্ষণ ধরে রিপ্লে দেখে লিভারপুলের এ ডিফেন্ডারকে লাল কার্ড দেখান রেফারি। সঙ্গে দেন পেনাল্টি।

ফেরাটা রাঙানোর সুবর্ণ সুযোগ হাতছাড়া করেন বেনজেমা। ২৭তম মিনিটে তার স্পট কিক ঝাঁপিয়ে ঠেকিয়ে দেন ওয়েলস গোলরক্ষক ওয়ার্ড।

১০ জনের দলে পরিণত হওয়ার পর রক্ষণে মনোযোগ বাড়ায় ওয়েলস। তবে ঠেকিয়ে রাখতে পারেনি বিশ্ব চ্যাম্পিয়নদের।

৩৫তম মিনিটে আদিওঁ রাবিওর শট একজনের গায়ে লেগে দিক পাল্টে জড়াতে যাচ্ছিল জালে। কোনোমতে পা বাড়িয়ে ঠেকান গোলরক্ষক। কিন্তু বল যায় সোজা এমবাপের দিকে। দ্রুত এগিয়ে গিয়ে বাকিটা সারেন পিএসজির তারকা ফরোয়ার্ড। ৪২তম মিনিটে তার চেষ্টা দারুণ দক্ষতায় ঠেকিয়ে ব্যবধান বাড়তে দেননি ওয়েলস গোলরক্ষক।

দ্বিতীয়ার্ধের শুরুতেই অবশ্য ব্যবধান দ্বিগুণ করেন গ্রিজমান। এমবাপের ফ্লিক থেকে বল পেয়ে ডি-বক্সের ঠিক বাইরে থেকে বুলেট গতির আড়াআড়ি শটে জাল খুঁজে নেন বার্সেলোনা ফরোয়ার্ড।

৭০তম মিনিটে বেনজেমার শট একজনের পায়ে লেগে দিক পাল্টে বাইরে দিকে চলে যায়। ৯ মিনিট পর গোল প্রায় পেয়েই যাচ্ছিলেন তিনি। বাইলাইন থেকে জুল কুন্দের ক্রস বুক দিয়ে নামিয়ে শট নেন এই স্ট্রাইকার। পোস্টে লেগে বল ফিরলে কাছে পোস্ট দিয়ে জাল খুঁজে নেন ডেম্বেলে।

৮৩তম মিনিটে বেনজেমার চমৎকার হেড ঝাঁপিয়ে পড়ে ব্যর্থ করে দেন ওয়েলস গোলরক্ষক। ২০০৮ সালের নভেম্বরে ডেনমার্ককে হারানোর পর থেকে প্রতিপক্ষের মাঠে এ নিয়ে নয় প্রীতি ম্যাচে হারল ওয়েলস। এর আটটিতেই জালের দেখা পায়নি দলটি।

ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে ‘এফ’ গ্রুপে রয়েছে ফ্রান্স। সেখানে তাদের সঙ্গী হাঙ্গেরি, গতবারের চ্যাম্পিয়ন পর্তুগাল ও সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানি। ইতালি, তুরস্ক ও সুইজারল্যান্ডের সঙ্গে ‘এ’ গ্রুপে রয়েছে ওয়েলস।


খেলাধুলা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_