বৃহস্পতিবার-১৬ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ-১লা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ,-রাত ১০:৪৭

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

শিরোনামঃ সুপারিশপ্রাপ্তদের ৩০ সেপ্টেম্বরের মধ্যে ভেরিফিকেশন ফরম পূরণের নির্দেশ টি-টোয়েন্টি দলের নেতৃত্ব ছাড়ছেন কোহলি গণমাধ্যমে শৃঙ্খলা আনার দাবি সাংবাদিকদেরই : তথ্য ও সম্প্রচারমন্ত্রী নির্বাচনী এলাকায় ২০ সেপ্টেম্বর ব্যাংক বন্ধ পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালন করতে হবে : ডিএমপি কমিশনার আজও ৫১ জনের মৃত্যু বিএনপি অরাজকতা করলে কঠোর হাতে দমন: কৃষিমন্ত্রী

কুষ্টিয়ায় কঠোর বিধিনিষেধের প্রথম দিনে কঠোর প্রশাসন

প্রকাশ: শনিবার, ১২ জুন, ২০২১ , ৬:১১ পূর্বাহ্ণ , বিভাগ :

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: কুষ্টিয়া জেলায় করোনা সংক্রমণ উদ্বেগজনক হারে বৃদ্ধি পাওয়ার জেলায় আজ থেকে শুরু হওয়া বিধিনিষেধে কঠোর অবস্থানে রয়েছে জেলা প্রশাসন।

 

শুক্রবার (১২ জুন) মধ্যরাত ১২টা থেকে ৭ দিনের জন্য এই বিধিনিষেধ শুরু হয়। কঠোর বিধিনিষেধ চলবে ১৮ জুন মধ্যরাত পর্যন্ত।

আজ শনিবার (১২ জুন) সকালে বিষয়টি নিশ্চিত করে কুষ্টিয়া জেলা প্রশাসক মো. সাইদুল ইসলাম জানান, করোনাভাইরাসের সংক্রামণ রোধে কুষ্টিয়া পৌর এলাকায় স্বাস্থ্যবিধি রক্ষার্থে ৭ দিনের বিধিনিষেধ আরোপ করা হয়েছে। এক সপ্তাহের জন্য কুষ্টিয়া পৌরসভা এলাকায় কাঁচাবাজার ও ওষুধের দোকান ব্যতীত অন্য সব দোকান পাট বন্ধ রাখার সিদ্ধান্ত হয়েছে। একই সঙ্গে স্বাস্থ্যবিধি মানার বিষয়ে কঠোর নির্দেশনা দেওয়া হয়েছে। শনিবার সকাল থেকেই এ নির্দেশনা বাস্তবায়ন হচ্ছে। বিধিনিষেধ চলাকালীন আইন অমান্যকারীদের বিরুদ্ধে কঠোর অবস্থানে থাকবে পুলিশ ও প্রশাসন। বিধিনিষেধ চলাকালীন কুষ্টিয়া পৌরসভা এলাকায় সকল ধরনের যান চলাচল বন্ধ থাকবে।

 

আজ সকালে সরেজমিনে দেখা যায়,  জেলা শহরের প্রতিটি গুরুত্বপূর্ণ রাস্তার মোড়ে মোড়ে আইন শৃঙ্খলাবাহিনী কঠোর অবস্থান রয়েছে। রাস্তায় জরুরি পরিবহন ছাড়া কোনো যান চলাচল করছে না। রাস্তায় প্রয়োজন ছাড়া কেউ বের হলে তাদেরকে বুঝিয়ে ঘরে পাঠিয়ে দিচ্ছেন দায়িত্বরত পুলিশ কর্মকর্তারা। এসময় জরুরি প্রয়োজনে সবাইকে মাস্ক পরিধান করে বের হতে এবং নিরাপদ দূরত্ব মেনে চলার জন‌্য অনুরোধ করা হচ্ছে।

 

এদিকে, শহরে জরুরি ওষুধের দোকান ছাড়া অন্য কোনো দোকানপাট খুলতে দেখা যায়নি। শহরে সবধরনের ব্যবসা প্রতিষ্ঠান, শপিংমল, দোকান, রেস্টুরেন্ট বন্ধ ছিল। কিন্তু কাঁচা বাজার ও নিত্য প্রয়োজনীয় পণ্যের দোকান সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত খোলা আছে।

 

কুষ্টিয়ার সিভিল সার্জন ডা. এইচ এম আনোয়ারুল ইসলাম জানান, জেলায় গত ২৪ ঘণ্টায় ২০৫ জনের নমুনা পরীক্ষা করে নতুন করে ৬১ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৩০ শতাংশ। গত ৬ দিনে জেলায় নতুন করে ৩৫৫ জন করোনায় আক্রান্ত হয়েছে। এ পর্যন্ত জেলায় মোট আক্রান্ত হয়েছে ৫ হাজার ৪শ ৯৪ জন। সব মিলিয়ে জেলায় করোনায় মৃত্যুর সংখ্যা ১৩০।


চট্টগ্রাম,ঢাকা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_