মঙ্গলবার-২১শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ-৬ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ,-সকাল ১০:১৭

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

শিরোনামঃ টেকসই ভবিষ্যতের জন্য বিশ্ব নেতাদের প্রতি প্রধানমন্ত্রীর ছয় দফা সুপারিশ রাজারহাটে জলবায়ু ঝুকিপূর্ণ ফোকাস গ্রুপের সাথে আলোচনা সভা অনুষ্ঠিত সুজানগরে বিজ্ঞান বিষয়ক কুইজ ও ৬ষ্ঠ বিজ্ঞান অলিম্পিয়াড প্রতিযোগিতা অনুষ্ঠিত আবারও বিয়ে করেছেন ইভা রহমান শ্রীমঙ্গলে ইয়াবাসহ মাদক কারবারি আটক ৭ আপ ৮ ডাউন এক জোড়া মেইল ট্রেন এখনো বন্ধ সান্তাহার-পঞ্চগড় রুটের ।। লালপুরে ইমো প্রতারক চক্রের আরো ৬ সদস্য আটক

কুষ্টিয়ায় করোনায় ৯ জনের মৃৃত্যু, শনাক্ত ১৮০

প্রকাশ: মঙ্গলবার, ২৯ জুন, ২০২১ , ৫:২৬ পূর্বাহ্ণ , বিভাগ :

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: কুষ্টিয়ায় করোনা পরিস্থিতি ভয়াবহ রূপ নিয়েছে। অদৃশ্য এই ভাইরাসে মৃত্যু ও শনাক্তের সংখ্যা হু হু করে বাড়ছে। গত ২৪ ঘণ্টায় ৫৪৫ নমুনা পরীক্ষা করে ১৮০ জনের করোনা শনাক্ত হয়েছে। এ সময় ৯ জনের মৃত্যু হয়েছে।

 

এ নিয়ে জেলায় মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৭ হাজার ৫৩৭ জন এবং মারা গেছেন ১৯৮ জন। মোট সুস্থ হয়েছেন ৫ হাজার ৪০৫ জন। সোমবার (২৮ জুন) রাতে জেলা প্রশাসকের অফিস এসব তথ্য নিশ্চিত করেছে।

 

জেলা প্রশাসকের অফিস জানায়, নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ৩৩ দশমিক ৮৯ শতাংশ। নতুন করে শনাক্ত হওয়া ১৮০ জনের মধ্যে কুষ্টিয়া সদরে ৬৬ জন, দৌলতপুরে ৩৮ জন, কুমারখালীতে ২৭ জন, ভেড়ামারায় ১৭ জন, মিরপুরে ২০ জন এবং খোকসার ১২ জন রয়েছেন।

 

মারা যাওয়া ৯ জনের মধ্যে চারজন কুমারখালীর, তিনজন মিরপুরের, একজন করে সদর ও দৌলতপুর উপজেলার বাসিন্দা।এ পর্যন্ত জেলায় ৬১ হাজার ২৮৬ জনের নমুনা পরীক্ষার জন্য নেওয়া হয়েছে। নমুনা পরীক্ষার প্রতিবেদন পাওয়া গেছে ৫৯ হাজার ৩০৩ জনের।

 

বর্তমানে কুষ্টিয়ায় সক্রিয় করোনা রোগীর সংখ্যা ১ হাজার ৯৩৪ জন। তাদের মধ্যে হাসপাতালে চিকিৎসাধীন আছেন ১৭৫ জন এবং হোম আইসোলেশনে আছেন ১ হাজার ৭৫৯ জন।

 

এদিকে করোনাভাইরাসের সংক্রমণ কমাতে কুষ্টিয়া জেলায় এক সপ্তাহের লকডাউন শেষ হয়েছে রোববার রাত ১২টায়। করোনার সংক্রমণ প্রতিরোধে জেলায় লকডাউন আগামী ১ জুলাই সকাল ৬টা পর্যন্ত বাড়ানো হয়েছে। কুষ্টিয়া জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল ইসলাম এ সংক্রান্ত গণবিজ্ঞপ্তি জারি করেছেন।

 

জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল ইসলাম বলেন, কুষ্টিয়া জেলায় চলমান লকডাউন আগামী ১ জুলাই সকাল ৬টা পর্যন্ত বাড়ানো হয়েছে। এ সময় ওষুধ, নিত্যপ্রয়োজনীয় মুদি দোকান, কাঁচাবাজার ছাড়া বাকি সব ধরনের দোকান, শপিংমল বন্ধ থাকবে।


করোনা ভাইরাস বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_