রবিবার-১৩ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ-৩০শে জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ,-বিকাল ৩:১৭

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

কাবুলে পৃথক বোমা হামলায় নিহত ৭ ফেসবুক ভ্যাট নিবন্ধন নিল করোনা: খুলনা বিভাগে আরও ৮ জনের মৃত্যু দিনাজপুর প্রেসক্লাব এর সাবেক সভাপতি মিজানুর রহমান লুলু আর নেই। বিএনপির রাজনীতি এখন গভীর সংকটে : ওবায়দুল কাদের ‘এসএসসি-এইচএসসি পরীক্ষার্থীদের জন্য বিকল্প চিন্তাভাবনা চলছে’ পলাশবাড়ীতে পুলিশি অভিযানে ১৪ জুয়াড়ি আটক

কোভ্যাক্সের জন্য নতুন করে ২৪০ কোটি ডলার তহবিল বরাদ্দ

প্রকাশ: বৃহস্পতিবার, ৩ জুন, ২০২১ , ৯:৫৩ পূর্বাহ্ণ , বিভাগ :

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: কোভ্যাক্স প্রকল্পের আওতায় নিম্নআয়ের দেশগুলোয় ভ্যাকসিন বিতরণের জন্য আরও ২৪০ কোটি ডলারের তহবিল বরাদ্দ দিয়েছে বিভিন্ন দেশ।

বুধবার জাপান এবং গ্লোবাল অ্যালায়েন্স ফর ভ্যাকসিনস অ্যান্ড ইমিউনাইজেশন্স গ্যাভির আয়োজনে এক ভিডিও সম্মেলনে এ তহবিল বরাদ্দ দেয়া হয়। ফলে চলতি বছর এবং ২০২২ সালের শুরুতে নিম্নআয়ের দেশগুলোতে করোনা টিকার ১৮০ কোটি ডোজ সরবরাহ করা সম্ভব হবে।

নতুন এ অনুদানের পর কোভ্যাক্সের মোট তহবিল ৯৬০ কোটি ডলারে দাঁড়িয়েছে। সম্মেলনে ৮০ কোটি ডলার এবং ৩ কোটি ডোজ ভ্যাকসিন দেয়ার ঘোষণা দিয়েছে জাপান। দেড় কোটি ডোজ ভ্যাকসিন ও ৬ কোটি ডোলার বরাদ্দের ঘোষণা দিয়েছেন স্পেনের প্রধানমন্ত্রী পেদ্রো সাঞ্চেজ। অস্ট্রেলিয়া দেবে প্রায় ৪ কোটি ডলার।

এ ছাড়া কানাডা, সুইডেন, ফ্রান্স, সুইজারল্যান্ড এবং বিল অ্যান্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশন কোভ্যাক্সে তহবিল বরাদ্দ করেছে। ফেব্রুয়ারি থেকে কোভ্যাক্স প্রকল্প ১২৭ টি দেশে ৭ কোটি ৭০ লাখ ডোজ বিতরণ করা হয়েছে। তবে ভারতের টিকা রফতানিতে নিষেধাজ্ঞার কারণে এ কার্যক্রম কিছুটা বাধাগ্রস্ত হয়েছে।


তথ্য-প্রযুক্তি বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_