রবিবার-১৩ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ-৩০শে জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ,-দুপুর ১:১৫

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

নকল সোনার গহনায় বিয়ে ভেঙ্গে গেল সৈয়দপুরে।  খুলনায় করোনায় ২ জনের মৃত্যু, শনাক্ত ৫৬ ফ্রান্সে বিমান বিধ্বস্ত হয়ে নিহত ৩ কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে সশরীরে পরীক্ষা গ্রহণ শুরু টেকনাফে আরও এক রোহিঙ্গা শিশুর মরদেহ উদ্ধার মোটরবাইক র‌্যালি করায় ব্রাজিলের প্রেসিডেন্টকে জরিমানা গাজীপুরে দেশীয় অস্ত্রসহ ৫ কিশোর আটক

চট্টগ্রামে করোনায় জোড়া মৃত্যু,শনাক্ত বাড়ল দ্বিগুনের বেশি

প্রকাশ: মঙ্গলবার, ৮ জুন, ২০২১ , ১০:৪০ পূর্বাহ্ণ , বিভাগ :

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: মহামারী করোনা ভাইরাসে আক্রান্তদের মধ্য থেকে আগের দিনের ন্যায় আবারো জোড়া মৃত্যুর তথ্য জানালো চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয়।

আজ মঙ্গলবার (৮ জুন) সকালে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে বলা হয় সোমবার ২৪ ঘন্টায় চট্টগ্রামে নতুন করে আরো দুজনের মৃত্যু হয়েছে করোনায়। এ নিয়ে জেলায় মোট মৃতের সংখ্যা দাড়াল ৬শ ৩১ জন।

তাছাড়া সোমবার ২৪ ঘন্টায় নতুন করে ১২৯ জনের দেহে করোনা ভাইরাসের অস্তিত্ব পাওয়া গেছে। যা আগের দিনের তুলনায় দ্বিগুনের চাইতে বেশি।

এর আগের দিন রবিবার ২৪ ঘন্টায় যেখানে ৬০ জনের করোনা পজেটিভ আসে সেখানে গতকাল সোমবার ২৪ ঘন্টায় তা বেড়ে ১২৯ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে।

নতুন শনাক্তদের মধ্যে নগরীর ৮৯ জন এবং উপজেলার ৪০ জন। এনিয়ে চট্টগ্রাম জেলায় মোট করোনা আক্রান্ত শনাক্তের সংখ্যা দাড়াল ৫৪ হাজার ২শ ২১ জন। এরমধ্যে চট্টগ্রাম নগরীতে ৪৩ হাজার ৩৭ জন এবং উপজেলা পর্যায়ে মোট ১১ হাজার ১শ ৮৪ জন করোনা আক্রান্ত হয়েছেন।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের ৯টি ল্যাবে ১ হাজার ৪৩ জনের নমুনা পরীক্ষা করা হয়।

এরমধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৯৫ জনের,বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৩০৪ জনের,চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ১৩৪ জনের এবং চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ১৮৩ জনের নমুনা পরীক্ষা করা হয়।

এরমধ্যে চবিতে ১৫ জন, বিআইটিআইডি ল্যাবে ৩৩ জন, চমেক ল্যাবে ২৩ জন ও সিভাসু ল্যাবে ২৪ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে।

এদিন কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ১০১ জনের নমুনা পরীক্ষা করে ৭ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে।

তাছাড়া বেসরকারি শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১৬৫ জনের নমুনা পরীক্ষা করে ১০ জনের ও চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৩০ জনের নমুনা পরীক্ষা করে ৮ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে।

এদিন জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ১৭ জনের নমুনা পরীক্ষা করে ৬ জন এবং মেডিকেল সেন্টার হাসপাতালে ১১ জনের নমুনা পরীক্ষা করে ৩ জনের শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব মিলেছে।


করোনা ভাইরাস,চট্টগ্রাম বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_