মঙ্গলবার-২২শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ-৮ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ,-রাত ১০:৫৬

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

এনআইডি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে হস্তান্তরের প্রক্রিয়া শুরু জিম্বাবুয়ে সফরের আগে বাংলাদেশের জন্য বড় দুঃসংবাদ ব্যাটারিচালিত রিকশা বন্ধের ঘোষণা প্রত্যাহার না হলে ‘হরতাল’ করোনার টিকাকে বিশ্বব্যাপী সাধারণ পণ্য ঘোষণার আহ্বান প্রধানমন্ত্রীর শিবগঞ্জে ইউএনও’র হস্তক্ষেপে পন্ড হলো জুয়ার আসর  শেরপুরে আনসার ভিডিপির বৃক্ষরোপন উদ্বোধন এসএসসি-এইচএসসির বিষয়ে সিদ্ধান্ত শিগগিরই: শিক্ষামন্ত্রী

চট্টগ্রামে করোনায় ৪ জনের মৃত্যু, শনাক্ত ১৩৫

প্রকাশ: মঙ্গলবার, ১ জুন, ২০২১ , ৮:৪৫ পূর্বাহ্ণ , বিভাগ :

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: মহামারী করোনা ভাইরাসের থাবায় চট্টগ্রাম জেলায় নতুন করে আরো ৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে জেলায় মৃত্যুর মোট সংখ্যা বেড়ে দাড়িয়েছে ৬২২ জন।

গত ২৪ ঘন্টায় এ ভাইরাসে আক্রান্ত শনাক্তের সংখ্যা আরো বেড়েছে। এদিন ২৪ ঘন্টায় নতুন করে করোনা শনাক্ত হয়েছে ১৩৫ জনের।

আজ মঙ্গলবার (১ জুন) সকালে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এসব তথ্য জানা গেছে।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গতকাল সোমবার কক্সবাজার হাসপাতাল ল্যাব ছাড়াও চট্টগ্রামের আটটি ল্যাবে ৮৭৯ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ১৩৫ জনের দেহে করোনাভাইরাস ধরা পড়েছে।

নতুন আক্রান্তদের মধ্যে নগরীতে ৮৯ জন এবং উপজেলার ৪৬ জন রয়েছে। চট্টগ্রামে এ নিয়ে করোনায় আক্রান্ত শনাক্তের সংখ্যা বেড়ে দাড়াল ৫৩ হাজার ৫০৫ জনে।

সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে বলা হয়, গত ২৪ ঘণ্টায় বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাব ও পটিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে ল্যাবে কোনো নমুনা পরীক্ষা হয়নি।

এদিন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৬২ জন, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৩২০ জনের, চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ২২ জন এবং চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ১২৩ জনের নমুনা পরীক্ষা করা হয়।

এর মধ্যে চবিতে ৩৮ জন, বিআইটিআইডি ল্যাবে ৩৩ জন, চমেক ল্যাবে পজেটিভ ধরা পড়েনি করো শরীরে এবং সিভাসু ল্যাবে ১৭ জনের করোনা ধরা পড়ে। এদিন কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতাল ল্যাবে ৪৮ জনের নমুনা পরীক্ষা করা হলেও পজেটিভ আসেনি।

অন্যদিকে এদিন শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১৩৮ জনের নমুনা পরীক্ষা করে ২৫ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ২৯ জনের নমুনা পরীক্ষা করে ৭ জন, জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ৩২ জনের নমুনা পরীক্ষা করে ১৩ জন এবং মেডিকেল সেন্টার হাসপাতাল ল্যাবে ৫ জনের নমুনায় ২ জনের দেহে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।


চট্টগ্রাম,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_