বৃহস্পতিবার-২৪শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ-১০ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ,-রাত ৯:১০

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

হেরেই চলেছে মোহামেডান যেকোনো সময় ‘শাটডাউন’ ঘোষণা : প্রতিমন্ত্রী ইউরোর শেষ ষোলোতে কে কার মুখোমুখি হচ্ছে? বিএসএফের বাধায় ফুলবাড়ী – নাগেশ্বরী সড়কের ৩শ মিটার এলাকার কাজ বন্ধ ঝিনাইগাতী হাতীবান্ধা ইউনিয়নে রাস্তার সিসি ঢালাই কাজের উদ্বোধন ঝিনাইগাতীতে ইউনিয়ন  পরিষদের রাস্তা বন্ধ করে বিল্ডিং নির্মানের  অভিযোগ : দাপ্তরিক কর্মকান্ড ব্যাহত  ৮৫ দেশে করোনার ডেলটা ধরন: স্বাস্থ্য সংস্থার সতর্কতা

চাঁদপুরে পুকুর থেকে ৭ ফুট লম্বা অজগর উদ্ধার

প্রকাশ: বৃহস্পতিবার, ৩ জুন, ২০২১ , ৬:১১ পূর্বাহ্ণ , বিভাগ :

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: চাঁদপুরের কচুয়া উপজেলার ৩ নম্বর বিতারা ইউনিয়নের উত্তর অভয়পাড়া গ্রামের একটি পুকুর থেকে ৭ ফুট লম্বা একটি অজগর সাপ উদ্ধার করা হয়েছে।

গতাকল বুধবার (২ জুন) দুপুরে সাপটি উদ্ধার করা হয়।

স্থানীয়রা জানান, বুধবার দুপুর ১টার দিকে উত্তর অভয়পাড়ার ইসমাইল প্রধানীয়া বাড়ির পাশের পুকুরের পাড়ে গাছের ঢালায় হঠাৎ একটি অজগর সাপ দেখা যায়। ওই গ্রামের মানিক নামের এক যুবক অজগর সাপটি ধরতে গেলে এটি পাশের পুকুরে নেমে যায়।

এ সময় আশেপাশের লোকজন পুকুরে মাছ ধরার জাল ফেলে প্রায় ২ ঘণ্টার চেষ্টায় প্রায় ৮ কেজি ওজনের ৭ ফুট লম্বা সাপটিকে জীবিত অবস্থায় উদ্ধার করে বস্তাবন্দি করে।

স্থানীয় ইউপি সদস্য ইউনুছ মুন্সী জানান, ধারণা করা হচ্ছে সাপটি কোনও কবরস্থানে ছিল। হঠাৎ সেটি বেরিয়ে লোকালয়ে আসে। তবে পুকুরে জাল ফেলে সাপটিকে উদ্ধার করা হয়েছে। সাপটি ধরার পর দেখতে উৎসুক জনতা ভিড় জমাচ্ছেন।

ঢাবি শিক্ষার্থী শরীফুল ইসলাম আরশ বলেন, ‘অজগর সাপ অজপাড়াগাঁয়ে উদ্ধারের বিষয়টি খুবই অদ্ভুত ব্যাপার। যেহেতু এটি রাষ্ট্রীয় সম্পদ তা প্রশাসনের কাছে হস্তান্তর করা হবে। কিন্তু উপজেলা প্রাণিসম্পদ ও বন বিভাগ সাপটি উদ্ধারে কিংবা নিয়ে যাওয়ার বিষয়ে এখনও কোনও সহযোগিতা করেনি।

উপজেলা নির্বাহী অফিসার দীপায়ণ দাস শুভ বলেন, ‘বিষয়টি শুনে আমি তাৎক্ষণিক বন অফিসারকে ফোন করে তার কার্যালয়ের কর্মকর্তা মোস্তফা মিয়াকে ঘটনাস্থলে পাঠিয়েছি। মোস্তফা মিয়া ঘটনাস্থলে পৌঁছে সাপটি জনতার হাত থেকে উদ্ধার করে কচুয়ায় নিয়ে আসে।’


ঢাকা,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_