মঙ্গলবার-২৭শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ-১২ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ,-ভোর ৫:৪৭

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

শিরোনামঃ বেগমগঞ্জে র‌্যাবের হাতে হত্যা মামলার আসামি আটক ছাতক-গোবিন্দগঞ্জে ভ্রাম্যমাণ আদালতের অভিযান নালিতাবাড়ীতে লকডাউন বাস্তবায়নে কঠোর অবস্থানে প্রশাসন  করোনায় রেকর্ড ২৪৭ মৃত্যু, শনাক্ত ১৫, ১৯২ সোমবার থেকে টিসিবির ট্রাকে চিনি-ডাল ৫৫, তেল ১০০ টাকায় যেসব লক্ষণে বুঝবেন আপনার ‘ডেঙ্গু’ হয়েছে প্রথম টি-টোয়েন্টিতে ভারতের সহজ জয়

পরিস্থিতি খারাপ হলে পেছাবে ঢাবির ভর্তি পরীক্ষা

প্রকাশ: বুধবার, ২৩ জুন, ২০২১ , ১১:৩৪ পূর্বাহ্ণ , বিভাগ :

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: চলমান করোনা ভাইরাস পরিস্থিতি যদি আরও খারাপ হলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২০-২১ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা পেছানো হবে। তবে এ বিষয়ে এখনি কোনো সিদ্ধান্ত নিতে চায় না ঢাবি। পরিস্থিতি কোন দিকে যায় সেটি দেখেই সিদ্ধান্ত নিতে চায় কর্তৃপক্ষ।

 

বিশ্ববিদ্যালয় সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, দেশে করোনা সংক্রমণ আবারও বাড়তে শুরু করেছে। এই অবস্থায় ঢাবির অনেক শিক্ষক বিশ্ববিদ্যালয়ে আসছে না। ফলে ভর্তি পরীক্ষা সংক্রান্ত অনেক কাজই তারা করতে পারছে না। এই অবস্থা অব্যাহত থাকলে জুলাইয়ের ৩১ তারিখ থেকে ভর্তি পরীক্ষা শুরু করা কঠিন হয়ে যাবে।

 

সূত্র আরও জানায়, শিক্ষকরা অনুপস্থিত থাকলেও ভর্তি পরীক্ষার অনেক কাজ গুছিয়ে নেয়া হচ্ছে। আগামী ৩১ জুলাই থেকে ভর্তি পরীক্ষা আয়োজনের প্রস্তুতি নিয়েই এগোচ্ছে তারা। তবে সংক্রমণ পরিস্থিতি এভাবে বাড়তে থাকলে পরীক্ষা পেছানোর সিদ্ধান্ত আসতে পারে।

 

এ প্রসঙ্গে জানতে চাইলে ঢাবির সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. সাদেকা হালিম গণমাধ্যমকে বলেন, করোনা পরিস্থিতি কোন দিকে যায় সেটি পর্যবেক্ষণ করে আমাদের পরীক্ষার বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে। সংক্রমণ পরিস্থিতি যদি এমনই থাকে অথবা আরও খারাপ হয় তখন ভর্তি পরীক্ষা পেছানো ছাড়া আর উপায় থাকবে না।

 

তিনি আরও বলেন, আমাদের শিক্ষার্থীদের জীবনের নিরাপত্তাটা আগে। তবে পরীক্ষার বিষয়ে এখনই কোনো সিদ্ধান্ত নেয়া হবে না। আমাদের হাতে এখনো এক মাস সময় আছে। পরিস্থিতি কোন দিকে যায় সেটি দেখে আমাদের উপাচার্য মহোদয়, একাডেমিক কাউন্সিল ও ভর্তি পরীক্ষা আয়োজক কমিটির বৈঠকে এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে।

 

এদিকে করোনা পরিস্থিতি কোন দিকে যায় সেটি দেখেই ভর্তি পরীক্ষার বিষয়ে সিদ্ধান্ত নেয়ার কথা জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

 

তিনি গণমাধ্যমকে বলেন, আমাদের হাতে এখনো অনেক সময় আছে। এ বিষয়ে এখনি সিদ্ধান্ত নেয়ার কিছু নেই৷ আমরা করোনা পরিস্থিতি গভীরভাবে পর্যবেক্ষণ করছি। পরিস্থিতি কোন দিকে যায় সেটি দেখেই সিদ্ধান্ত নেয়া হবে।

 

প্রসঙ্গত, আগামী ৩১ জুলাই থেকে ১৪ আগস্ট পর্যন্ত ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। সিদ্ধান্ত অনুযায়ী ‘চ’ ইউনিটের ভর্তি পরীক্ষা ৩১ জুলাই, ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষা ৬ আগস্ট, ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষা ৭ আগস্ট, ১৩ আগস্ট ‘গ’ ইউনিট ও ১৪ আগস্ট ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

 


শিক্ষা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_