বৃহস্পতিবার-২৩শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ-৮ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ,-বিকাল ৫:৫৫

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

শিরোনামঃ ২৪ ঘণ্টায় ২৪ জনের মৃত্যু, শনাক্ত ১১৪৪ ফুলবাড়ীতে বেড়েই চলছে জ্বর- সর্দির প্রকোপ  পাঁচবিবির ১৭ জন অসহায় নারীরা পেল জেলা পরিষদের সেলাই মেশিন পাঁচবিবিতে ভাতাভূগীদের নিয়ে হেলথ্ ক্যাম্প অনুষ্ঠিত ফুলবাড়ী উপজেলা আওয়ামী লীাগের সভাপতি মোঃ হায়দার আলী শাহ্ মৃত্যুতে থানা প্রেসকাবের শোক। ফুলবাড়ী উপজেলা আওয়ামী লীগ এর সভাপতির মৃত্যুতে জেলা সেচ্ছাসেবক লীগের শোক। ফুলবাড়ী উপজেলা আওয়ামী লীগ এর সভাপতির চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু ॥

পরিস্থিতি স্বাভাবিক না হলে খুলবে না শিক্ষাপ্রতিষ্ঠান

প্রকাশ: মঙ্গলবার, ১৫ জুন, ২০২১ , ১১:০৩ পূর্বাহ্ণ , বিভাগ :

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান খুলবে না।

মঙ্গলবার স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে ঢাকা জেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করেন শিক্ষামন্ত্রী। পরে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি এ কথা বলেন।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, পরীক্ষা যদি না হয় তারপরও পড়াশোনা থেকে দূরে সরে যাবেন না। কারণ আপনি যদি পিছিয়ে পড়েন পরবর্তী ক্লাসে আপনি কিছুই বুঝতে পারবেন না।

দীপু মনি বলেন, আমরা যদি দেখি করোনা পরিস্থিতি স্বাভাবিক হচ্ছে না তবে আমরা বিকল্প ব্যবস্থার কথাও চিন্তাভাবনা করছি।

কী বিকল্প চিন্তা জানতে চাইলে তিনি বলেন, এখনো এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়নি। তবে বলবো না যে পরীক্ষা হবে না। যদি পরীক্ষা না হয় সেক্ষেত্রে এসাইনমেন্ট এর পাশাপাশি শিক্ষার্থীদের মূল্যায়ন এর বিকল্প নিয়ে চিন্তাভাবনা করা হচ্ছে।

অভিভাবকদের উদ্দেশ্যে মন্ত্রী বলেন, বর্তমানে ভয়ঙ্কর ভিডিও গেমস, মাদক ও কিশোর গ্যাংয়ে শিক্ষার্থীরা জড়িয়ে পড়ছে৷ এ বিষয়গুলো অবশ্যই বাবা-মায়েদেরই দেখতে হবে।

দীপু মনি আরো বলেন, চীনের টিকা অগ্রাধিকার ভিত্তিতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের দেয়া হবে। প্রথমে আবাসিক শিক্ষার্থীদের টিকা দেয়া হবে। এরপর পর্যায়ক্রমে অন্যান্য শিক্ষার্থীদেরকে করোনা টিকা দেয়া হবে।


খেলাধুলা বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_