মঙ্গলবার-২২শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ-৮ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ,-রাত ১০:৪৫

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

এনআইডি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে হস্তান্তরের প্রক্রিয়া শুরু জিম্বাবুয়ে সফরের আগে বাংলাদেশের জন্য বড় দুঃসংবাদ ব্যাটারিচালিত রিকশা বন্ধের ঘোষণা প্রত্যাহার না হলে ‘হরতাল’ করোনার টিকাকে বিশ্বব্যাপী সাধারণ পণ্য ঘোষণার আহ্বান প্রধানমন্ত্রীর শিবগঞ্জে ইউএনও’র হস্তক্ষেপে পন্ড হলো জুয়ার আসর  শেরপুরে আনসার ভিডিপির বৃক্ষরোপন উদ্বোধন এসএসসি-এইচএসসির বিষয়ে সিদ্ধান্ত শিগগিরই: শিক্ষামন্ত্রী

পর্যটনকেন্দ্র কুয়াকাটা খুলে দেয়ার দাবিতে স্মারকলিপি প্রদান

প্রকাশ: বুধবার, ২ জুন, ২০২১ , ১১:৪৮ পূর্বাহ্ণ , বিভাগ :

কলাপাড়া(পটুয়াখালী)প্রতিনিধি।।
গত দুই মাস ধরে পটুয়াখালীর পর্যটনকেন্দ্র কুয়াকাটা জেলা প্রশাসনের নির্দেশে বন্ধ রয়েছে। করোনা পরিস্থিতির কারনে নিষেধাজ্ঞা প্রদান করা হয়েছে পর্যটকদের ভ্রমনে। এ কারনে সীমাহীন দূর্ভোগ ও কর্মহীন থাকায় আর্থিক সংকটে পড়েছে কুয়াকাটার পর্যটক নির্ভর ১৮ টি পেশার প্রায় পাঁচ হাজার মানুষ। এছাড়া সৈকত ঘেষা ব্যবসা প্রতিষ্ঠানগুলো ঘুর্ণিঝড় ইয়াসের জলোচ্ছাসে ক্ষতিগ্রস্থ্য হলেও এই পর্যটননির্ভর ব্যবসায়ীদের দেয়া হয়নি কোন ধরনের আর্থিক সহায়তা। এ কারনে মানবেতর জীবনযাপন করছে এ পর্যটকনির্ভর ব্যবসায়ীরা।
তাই পর্যটনকেন্দ্র কুয়াকাটা পর্যটকদের জন্য স্বাস্থ্যবিধি মেনে খুলে দেয়ার দাবিতে বুধবার বেলা ১২টায় কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেছে ট্যুর অপারেটরস এসোসিয়েশন অব কুয়াকাটা(টোয়াক)। সংগঠনের সভাপতি রুমান ইমতিয়াজ তুষার ব্যবসায়ীদের পক্ষে এ স্মারকলিপি প্রদান করেন।
তাদের দাবি, দেশের সকল মিল কারখানা, ব্যবসা প্রতিষ্ঠান ও শপিংমল খোলা থাকলেও শুধু বন্ধ রয়েছে পর্যটনস্পট। এ কারনে কুয়াকাটার দুই শতাধিক হোটেল, মোটেল, রেষ্টুরেন্টসহ ক্ষুদ্র ব্যবসায়ীরা সীমাহীন কষ্টে রয়েছে। তাই স্বাস্থ্য বিধি মেনে কুয়াকাটা সৈকত খুলে দেয়ার দাবি জানান।


ময়মনসিংহ,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_