মঙ্গলবার-২৭শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ-১২ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ,-সকাল ৬:১০

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

শিরোনামঃ বেগমগঞ্জে র‌্যাবের হাতে হত্যা মামলার আসামি আটক ছাতক-গোবিন্দগঞ্জে ভ্রাম্যমাণ আদালতের অভিযান নালিতাবাড়ীতে লকডাউন বাস্তবায়নে কঠোর অবস্থানে প্রশাসন  করোনায় রেকর্ড ২৪৭ মৃত্যু, শনাক্ত ১৫, ১৯২ সোমবার থেকে টিসিবির ট্রাকে চিনি-ডাল ৫৫, তেল ১০০ টাকায় যেসব লক্ষণে বুঝবেন আপনার ‘ডেঙ্গু’ হয়েছে প্রথম টি-টোয়েন্টিতে ভারতের সহজ জয়

আগামী ১৫ জুনের মধ্যে ইটভাটার মালিকেরা ক্ষতিগ্রস্ত কৃষকদের ক্ষতিপূরণ নির্দেশ

পার্বতীপুরে ১৯ ইটভাটার বিষাক্ত ধোয়ায় ক্ষতিগ্রস্থ কৃষকদের ক্ষতিপূরনে ২টি কমিটি

প্রকাশ: শনিবার, ১২ জুন, ২০২১ , ১০:১৩ পূর্বাহ্ণ , বিভাগ :

সোহেল সানী : দিনাজপুর পার্বতীপুরে এক ইউনিয়নের ১৯ ইটভাটার বিষাক্ত ধোয়ায় ক্ষতিগ্রস্থ কৃষকদের ক্ষতিপূরনে লক্ষ্যে ২টি কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে আগামী ১৫ জুনের মধ্যে ক্ষতিগ্রস্ত কৃষকদের ক্ষতিপূরনের আল্টিমেটাম দিয়েছে ক্ষতিগ্রস্ত কৃষক সংগ্রাম পরিষদেও নেতারা। পার্বতীপুর উপজেলা কৃষি কর্মকর্তা রাকিবুজ্জামান আহবায়ক করে অভিযুক্ত দুই ইট ভাটার মালিক অর্ণব ইট ভাটার মালিক ইব্রাহীম আলী মন্ডল ও এ.আর. বি ব্রিক্স এর মালিক রেজোয়ানুল হকসহ তিন সদস্যের কমিকি গঠন করা হয়।
অপর দিকে, ক্ষতিগ্রস্ত কৃষক সংগ্রাম পরিষদের আহবায়ক আজিজুর রহমান, সদস্য সচিব মাসুদ রানা, সংগ্রাম পরিষদের সদস্য শিক্ষক আবুল হোসেন, রফিকুল ইসলাম, সিদ্দিক হোসেন, মোকাররম হোসেন, হাসনাদ, আতোয়ার. গাহানুর ও আব্দুল ওহাবসহ ১০ সদস্যের একটি কমিটি গঠন করে দিয়েছে উপজেলা প্রশাসন।
এনিয়ে গত ৮ জুন বিকেলে পার্বতীপুর উপজেলা চেয়ারম্যান ও নিবার্হী কর্মকর্তার ও ২ দফা বৈঠক অনুষ্ঠিত হয়েছে। পার্বতীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তার কক্ষে প্রথমে উপজেলা নির্বাহী কর্মকর্তার সাথে আলোচনায় বসেন ইটভাটার বিষাক্ত গ্যাসে ক্ষতিগ্রস্ত কৃষক সংগ্রাম পরিষদের নেতা আহবায়ক আজিজুর রহমান, সদস্য সচিব মাসুদ রানা ও সংগ্রাম পরিষদের সদস্য শিক্ষক আবুল হোসেনসহ ২০ সদস্যের একটি প্রতিনিধি দল।
ক্ষতিগ্রস্ত কৃষকরা ন্যয্য ক্ষতিপূরণ না পেলে আন্দোলন চালিয়ে যাবার কথা বলেন ইট ভাটার বিষাক্ত গ্যাসে ক্ষতিগ্রস্ত কৃষক সংগ্রাম পরিষদের আহবায়ক আজিজুর রহমান।
এদিকে, অর্ণব ব্রিক্সের মালিক ইব্রাহীম খলিল মন্ডল বলেন, ক্ষতিগ্রস্তদের সাথে আলোচনা সাপেক্ষে ক্ষতিপূরণের দাবি মীমাংসা করবো বলে তিনি জানান।
পার্বতীপুর উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মোঃ হাফিজুল ইসলাম প্রামানিক বলেন, আগামী ১৫ জুনের মধ্যে ইট ভাটার মালিকেরা যদি ক্ষতিগ্রস্ত কৃষকদের সাথে বসে ক্ষতিপূরণের ব্যাপারে মীমাংসা না করেন তবে আইনি পদক্ষেপ নেয়া হবে।
পার্বতীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাশিদ কায়সার রিয়াদ বলেন, ক্ষতিগ্রস্তদের দাবির পরিপ্রেক্ষিতে আমরা আইনি পদক্ষেপ নিয়েছি। অভিযোগের মীমাংসা না হলে ভবিষ্যতেও আইনি পদক্ষেপ নিব। সেই ক্ষতিপূরনের লক্ষ্যে দুই আলাদা কমিটি গঠনা করে দেয়া হয়েছে।


রংপুর,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_