মঙ্গলবার-২৭শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ-১২ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ,-সকাল ৬:০২

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

শিরোনামঃ বেগমগঞ্জে র‌্যাবের হাতে হত্যা মামলার আসামি আটক ছাতক-গোবিন্দগঞ্জে ভ্রাম্যমাণ আদালতের অভিযান নালিতাবাড়ীতে লকডাউন বাস্তবায়নে কঠোর অবস্থানে প্রশাসন  করোনায় রেকর্ড ২৪৭ মৃত্যু, শনাক্ত ১৫, ১৯২ সোমবার থেকে টিসিবির ট্রাকে চিনি-ডাল ৫৫, তেল ১০০ টাকায় যেসব লক্ষণে বুঝবেন আপনার ‘ডেঙ্গু’ হয়েছে প্রথম টি-টোয়েন্টিতে ভারতের সহজ জয়

ফের বাড়তে শুরু করছে আমদানিকৃত পেঁয়াজের দাম

প্রকাশ: সোমবার, ২১ জুন, ২০২১ , ১০:২৩ পূর্বাহ্ণ , বিভাগ :

হিলি প্রতিনিধি
দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে ভারত থেকে স্বাভাবিক রয়েছে পেঁয়াজ আমদানি। আমদানি বাড়লেও বাজারে চাহিদা থাকায় আবারও বাড়লো আমদানিকৃত এসব পেঁয়াজের দাম। কেজিতে ৩ থেকে ৫ টাকা বেড়ে প্রতিকেজি বিক্রি হচ্ছে ২৮ থেকে ৩০ টাকা কেজি দরে। এদিকে আমদানি স্বাভাবিক থাকলেও হঠাৎ করে দাম বাড়ায় বিপাকে পড়েছেন পাইকার ও সাধারণ ক্রেতারা।

গতকাল রবিবার হিলি স্থলবন্দরে গিয়ে দেখা যায়,কোরবানি ঈদকে সামনে রেখে এই বন্দর দিয়ে ভারত থেকে নাসিক,পাটনা,ইন্দুর ও গুজারাটি জাতের পেঁয়াজ আমদানি হচ্ছে। আমদানি বাড়লেও চাহিদার বাড়ার অযুহাতে হঠাৎ করে বেড়েছে সবধরনের পেঁয়াজের দাম। প্রকারভেদে প্রতিকেজি পেঁয়াজ বিক্রি হচ্ছে ২৮ থেকে ৩০ টাকা কেজি দরে। প্রতিকেজি পেঁয়াজের দাম বেড়েছে ৩ থেকে ৫ টাকা।

বন্দরের পাইকার সাইফুল ইসলাম বলেন,হঠাৎ করে চাহিদা বাড়ার অযুহাতে দাম বাড়ার ফলে আমাদের বিপাকে পড়তে হচ্ছে। আমরা এখান থেকে পেঁয়াজ কিনে দেশের বিভিন্ন স্থানের আড়ৎ গুলোতে পাঠায়। দাম বাড়লে আমাদের ব্যবসা করতেও সমস্যা হয়।

স্থলবন্দরের ব্যবসায়ী রবিউল ইসলাম জানান,কোরবানি ঈদকে সামনে রেখে দেশে বাজারে পেঁয়াজের দাম স্বাভাবিক রাখতে আমরা বেশি বেশি পেঁয়াজ আমদানি করছি। তবে সম্প্রতি দেশের বাজারে আমদানিকৃত পেঁয়াজের চাহিদা বাড়ায় দামটা একটু বেড়েছে। আমদানি বাড়লে ঈদের আগে পেঁয়াজের দাম কমে আসবে।

হিলি কাস্টমসের তথ্যমতে গতকাল রবিবার ভারতীয় ২৫ ট্রাকে ৬শ ৭৫ মেট্রিক টন পেঁয়াজ আমদানি হয়েছে এই বন্দর দিয়ে।


অর্থনীতি বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_