মঙ্গলবার-২৭শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ-১২ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ,-রাত ৪:১৭

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

শিরোনামঃ বেগমগঞ্জে র‌্যাবের হাতে হত্যা মামলার আসামি আটক ছাতক-গোবিন্দগঞ্জে ভ্রাম্যমাণ আদালতের অভিযান নালিতাবাড়ীতে লকডাউন বাস্তবায়নে কঠোর অবস্থানে প্রশাসন  করোনায় রেকর্ড ২৪৭ মৃত্যু, শনাক্ত ১৫, ১৯২ সোমবার থেকে টিসিবির ট্রাকে চিনি-ডাল ৫৫, তেল ১০০ টাকায় যেসব লক্ষণে বুঝবেন আপনার ‘ডেঙ্গু’ হয়েছে প্রথম টি-টোয়েন্টিতে ভারতের সহজ জয়

বন্দরে কমতে শুরু করেছে পেঁয়াজের দাম

প্রকাশ: শনিবার, ১২ জুন, ২০২১ , ১:৫২ অপরাহ্ণ , বিভাগ :

হিলি প্রতিনিধি
একমাস বন্ধের পর ইম্পোর্ট পারমিট (আইপি) পাওয়ায় আবারও দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে পেঁয়াজ আমদানি শুরু হয়েছে। গত ৩ জুন থেকে এই বন্দর দিয়ে ফের ভারত থেকে পেঁয়াজ আমদানি শুরু হয়। এদিকে পেঁয়াজ আমদানি শুরু হওয়ায় কমতে শুরু করেছে হিলি বন্দরে পেঁয়াজের দাম।
হিলি বন্দরের আড়তগুলো ঘুরে জানা গেছে, ভারত থেকে পেঁয়াজ আমদানিতে কমে গেছে পেঁয়াজের দাম। এক সপ্তাহের ব্যবধানে পেঁয়াজের দাম কমেছে কেজিতে ৮ থেকে ১০ টাকা। গত বৃহস্পতিবার ( ৩ জুন) যে পেঁয়াজ পাইকারী বাজারে বিক্রি হয়েছে ৩৭ থেকে ৩৮ টাকা কেজি দরে। আর শুক্রবার ( ১১ জুন) সকালে সেই পেঁয়াজ প্রকারভেদে পাইকারী হচ্ছে ২৮ থেকে ৩০ টাকা কেজি দরে।
হিলি বাজারের পাইকারী পেঁয়াজ ব্যবসায়ী ফেরদৌস রহমান বলেন,ভারত থেকে পেঁয়াজ আমদানি হওয়াতে দাম কমেছে কেজিতে ৮ থেকে ১০ টাকা। আমরা আমদানিকারকদের নিকট পাইকারী ২৮ থেকে ৩০ টাকা কেজি দরে কিনে ৩০ থেকে ৩১ টাকা কেজি দরে বিক্রি করছি।
হিলি আমদানি-রপ্তানি কারক গ্রুপের সভাপতি হারুন উর রশীদ হারুন জানান, আইপি না থাকায় ২৯ এপ্রিল ভারত থেকে পেঁয়াজ আমদানি বন্ধ ছিলো। পেঁয়াজ আমদানির পারমিট আমদানিকারকরা পেয়েছেন। ৩ জুন বিকেল থেকে পেঁয়াজ আমদানি শুরু হয়েছে। দামও অনেকটা কমে গেছে। পেঁয়াজ আমদানি চলমান থাকবে।আরও পেঁয়াজ আমদানি হবে এবং পেঁয়াজের দাম আরও কমে যাবে।
পানামা হিলি পোর্ট লিংক লিমিটেডের গণসংযোগ কর্মকর্তা সোহরাব হোসেন মল্লিক প্রতাপ বলেন, বৃহস্পতিবার (১০ জুন) ভারতীয় ৩৬ ট্রাকে ১ লাখ ৩৫ হাজার কেজি পেঁয়াজ আমদানি করা হয়েছে।


অর্থনীতি,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_