রবিবার-১৩ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ-৩০শে জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ,-দুপুর ২:৫৪

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

বিএনপির রাজনীতি এখন গভীর সংকটে : ওবায়দুল কাদের ‘এসএসসি-এইচএসসি পরীক্ষার্থীদের জন্য বিকল্প চিন্তাভাবনা চলছে’ পলাশবাড়ীতে পুলিশি অভিযানে ১৪ জুয়াড়ি আটক সুবর্ণচরে সিএনজি রেসালাহ বাস মুখোমুখি সংঘর্ষে  চালকের মৃত্যু কোম্পানীগঞ্জে পুলিশের মামলায় বাদল অনুসারী ১৬৩ নেতা -কর্মীর বিরুদ্ধে মামলা! নকল সোনার গহনায় বিয়ে ভেঙ্গে গেল সৈয়দপুরে।  খুলনায় করোনায় ২ জনের মৃত্যু, শনাক্ত ৫৬

বর্ষসেরা প্রোটিয়া ক্রিকেটার নরকিয়া

প্রকাশ: মঙ্গলবার, ১ জুন, ২০২১ , ১২:৩৫ অপরাহ্ণ , বিভাগ :

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: আনরিখ নরকিয়াকে সম্ভাবনাময় ক্রিকেটার হিসেবে দেখা হতো ক্যারিয়ারের শুরু থেকেই। তবে সম্ভাবনাময় তকমা ঝেড়ে ফেলে ভবিষ্যৎ দক্ষিণ আফ্রিকার কাণ্ডারি হতে যে প্রস্তুত তিনি, সেটাই যেন বোঝাচ্ছেন শেষ এক বছরে। দারুণ পারফর্ম্যান্সের ফলে বনে গেছেন দক্ষিণ আফ্রিকার সেরা ক্রিকেটার। নারী ক্যাটাগরিতে এই পুরস্কার উঠেছে শাবনিম ইসমাইলের হাতে।

শুধু বর্ষসেরার পুরস্কারই নয়, সমর্থকদের ভোটেও বছরের সেরা দক্ষিণ আফ্রিকার ক্রিকেটার হয়েছেন তিনি। এরপর সেরা টেস্ট ক্রিকেটার ও ক্রিকেটারদের চোখে বর্ষসেরার পুরস্কার উঠেছে তার হাতে, যদিও শেষোক্ত পুরস্কারটি জিতেছেন যৌথভাবে, এইডেন মারক্রামের সঙ্গে।

২০১৯ সালে অভিষেকের পর থেকে খেলেছেন মাত্র ১০টা টেস্ট। তাতেই বাজিমাত করেছেন তিনি। তুলে নিয়েছেন ৩৯টি উইকেট। গেল বছর এ কারণেই তিনি জিতেছিলেন বর্ষসেরা উদীয়মানের পুরস্কার, এ বছর ছাড়িয়ে গেলেন সবাইকেই।

তবে দুটো পুরস্কার হাতছাড়া হয়েছে তার। সে দুটোর একটা, বর্ষসেরা ওয়ানডে ক্রিকেটার বনেছেন রাসি ফন ডার ডুসেন। আর টি টোয়েন্টি বর্ষসেরার স্বীকৃতি পেয়েছেন বোলারদের র‍্যাঙ্কিংয়ে শীর্ষে থাকা তাবরাইজ শামসি। আর উদীয়মানের পুরস্কার উঠেছে জর্জ লিন্ডার হাতে।

আর নারী ক্রিকেটে বর্ষসেরার পুরস্কার জিতেছেন শাবনিম। ৩২ বছর বয়সী এই ক্রিকেটারের এটি দ্বিতীয় বর্ষসেরার পুরস্কার। এছাড়াও তিনি জিতেছেন বর্ষসেরা টি টোয়েন্টি ক্রিকেটার ও ক্রিকেটারদের চোখে বর্ষসেরার পুরস্কার। আর লিজেল লি নারীদের ওয়ানডে ক্রিকেটে দক্ষিণ আফ্রিকার সেরা ক্রিকেটার হয়েছেন।


খেলাধুলা,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_