শুক্রবার-২৪শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ-৯ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ,-রাত ৩:৪৪

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

শিরোনামঃ মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: ভোক্তা প্রতারণা বন্ধে প্রতিযোগিতা কমিশনকে রাষ্ট্রপতির নির্দেশ ২৬ বেসরকারি বিশ্ববিদ্যালয়কে ইউজিসির সতর্কতা সারা দেশের সঙ্গে ঢাকার রেল যোগাযোগ স্বাভাবিক ১৪ নভেম্বর থেকে শুরু দাখিল পরীক্ষা গাইবান্ধা জেলা যুবলীগের বর্ধিত সভা অনুষ্ঠিত বাতিল হচ্ছে ২১০ পত্রিকার ডিক্লারেশন

বর্ষায় ভেজা কাপড়ের স্যাঁতস্যাঁতে গন্ধ দূর করবেন যেভাবে

প্রকাশ: বৃহস্পতিবার, ২৪ জুন, ২০২১ , ১১:৩৫ পূর্বাহ্ণ , বিভাগ :

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: বর্ষাকাল মানেই ভেজা জামাকাপড় নিয়ে কপালে চিন্তার ভাঁজ। এই স্যাঁতস্যাঁতে আবহাওয়ায় ভেজা কাপড় যেন শুকাতেই চায় না। যার ফলে কাপড় থেকে বের হয় দূর্গন্ধ। তবে বর্ষায় সাদা কাপড় পড়লে দাগ পড়ে যায়। এছাড়াও বর্ষার কাচা কাপড় আলমারিতে এক টানা রেখে দিলেও ছত্রাক পড়ে যায়। তবে এই গন্ধ দূর করার কিছু উপায়ও আছে। যেগুলো জেনে রাখা ভালো।

অনেক ক্ষেত্রে দেখা যায় অপরিস্কার কাপড় ওয়াশিং মেশিনের ভেতর বা লন্ড্রির ঝুড়িতে রেখে দেয়া হয়। ভাবা হয় জমলে পরে একসাথে ধোয়া যাবে। বর্ষাকালে এভাবে কাপড় রাখলে দুর্গন্ধ আরো বেড়ে যায় সঙ্গে ময়লাও গাঢ় হয়। তাই এ সময় কাপড় বেশিদিন জমিয়ে না রাখাই ভালো।

বর্ষাকালে সাদা কাপড় পড়লে খুব সহজেই দাগ পড়ে যায়। যা কিছুতেই উঠতে চায় না, দেখতেও খারাপ দেখায়। আবার বাজে গন্ধও বের হয়। এক্ষেত্রে যা করতে পারেন সেটা হলো ভিনিগার ও বেকিং সোডা যোগ করে কাপড় কেচে নিন। দুর্গন্ধ দূর করতে এই উপাদানগুলো বেশ কাজ করে।

জীবাণু ও ছত্রাকের হাত থেকে পোশাককে বাঁচাতে কাপড় কাচার আগে অবশ্যই কিছুক্ষণের জন্য পানিতে ভিজিয়ে রাখুন।

কাপড় শুকাতে রোদের জন্য অপেক্ষা না করে ঘরে, জানালার কাছাকাছি বা ফ্যানের নিচে কাপড় ঝুলিয়ে রাখলে খুব সহজে শুকানো যায়।


লাইফস্টাইল বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_