বৃহস্পতিবার-২৪শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ-১০ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ,-রাত ৯:৫৩

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

নাটোরে নদীতে ঝাঁপ দেয়ার ৫ ঘন্টা পর অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্ধার নতুন করারোপ ছাড়ায় সাড়ে ৮৭ কোটি টাকার বাজেটের প্রস্তুতি। ফুলবাড়ীতে যুবলীগের বৃক্ষরোপণ কর্মসূচি পালন ডোমারে ৮ জন করোনায় আক্রান্ত লালমনিরহাট মৎস্য বিভাগে ৩.৭৩৯ হেক্টর  পুকুর -জলাশয় পুনঃখনন ও ১৯ মেট্রিক টন মাছ উৎপাদনের সম্ভাবনা  আশাশুনিতে সড়ক দুর্ঘটনায় শিশু নিহত বরিশালে ১৫ টাকার ভ্যান ভাড়া ঝগড়া মিটাতে গিয়ে জীবন গেল শালিস দারের!

বার্ষিক ‘প্রাথমিক বিদ্যালয় শুমারি’র তথ্য এন্ট্রির নির্দেশ

প্রকাশ: বুধবার, ২ জুন, ২০২১ , ২:৪৭ অপরাহ্ণ , বিভাগ :

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক:  বার্ষিক প্রাথমিক বিদ্যালয় শুমারি (এপিএসসি)-২০২১’র তথ্য সংগ্রহ ফরম সরবরাহ, ফরম পূরণ এবং অনলাইনে ডাটা এন্ট্রি ও অনুমোদনের নির্দেশ দিয়েছে প্রাথমিক শিক্ষা অধিদফতর। ৩০ জুনের মধ্যে মধ্যে এ কার্যক্রম সম্পন্ন করার নির্দেশ দেওয়া হয়েছে। গত ৩১ মে স্বাক্ষরিত অফিস আদেশটি বুধবার (২ জুন) প্রকাশিত হয়।

অফিস আদেশে বলা হয়, বার্ষিক প্রাথমিক বিদ্যালয় শুমারি (এপিএসসি)-২০২১ এ তথ্য সংগ্রহ ফরম পূরণে প্রাথমিক শিক্ষা অধিদফতরের ওয়েবসাইটে প্রাথমিক বিদ্যালয় ই-ব্যবস্থাপনা শুমারি ছক ডাউনলোড লিংকে আপলোড করা হয়েছে। আপলোড করা ফরম ডাউনলোড করে উপজেলা রিসার্চ অফিসার ও থানা রিসার্চ অফিসার সকল ক্যাটাগরির প্রাথমিক বিদ্যালয়ে সরবরাহ নিশ্চিত করবেন। তথ্য সংগ্রহ ফরমের হার্ড কপি সংশ্লিষ্ট কর্মকর্তা/শিক্ষা/কর্মচারীরা পূরণ করে ‘প্রাথমিক বিদ্যালয় ই-ব্যবস্থাপনা নামের লিংকে প্রবেশ করে অনলাইনে এপিএসসি সফটওয়ারে ডাটা এন্ট্রি ও অনুমোদন কার্যক্রম আগামী ৩০ জুনের মধ্যে সম্পন্ন করতে হবে।

নির্ধারিত সময়ের মধ্যে কার্যক্রমটি সম্পন্ন করতে বিভাগভিত্তিক প্রাথমিক শিক্ষা অধিদফতরের নির্ধারিত কর্মকর্তারা টেকনিক্যাল সহায়তা দেবেন। মাঠ পর্যায়ের কর্মকর্তা, শিক্ষক, কর্মচারী যারা এপিএসসি-২০২১ তথ্য সংগ্রহ ফরম পূরণ, ডাটা এন্ট্রি ও অনুমোদনের সঙ্গে সম্পৃক্ত থাকবেন তারা বিভাগভিত্তিক তথ্য সংগ্রহ ফরম ও অনলাইন সফটওয়ারের প্রয়োজনীয় টেকনিক্যাল সহায়তা নিতে নির্ধারিত কর্মকর্তাদের সঙ্গে যোগাযোগ রাখবেন।


শিক্ষা,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_