বুধবার-২২শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ-৭ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ,-সন্ধ্যা ৭:৫৯

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

শিরোনামঃ শিগগিরই আইপি টিভির রেজিস্ট্রেশন দেওয়া হবে: তথ্যমন্ত্রী কক্সবাজারে ট্রেন চলবে আগামী বছর ডিসেম্বরে : রেলমন্ত্রী ফরাসি মিডিয়ার রোষানলে মেসি করোনায় আরও ৩৬ মৃত্যু, শনাক্ত ১,৩৭৬ সংসদ সদস্য মোশারফ হোসেন কৃষক দলের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সম্পাদক নির্বাচিত শেষ হলো ১৬তম নিবন্ধনের মৌখিক পরীক্ষা জলবায়ুর পরিবর্তন জনিত প্রভাব মোকাবেলায় পার্বতীপুরে দুটি প্রকল্প পরিদর্শন করলেন

বিএসএফের বাধায় ফুলবাড়ী – নাগেশ্বরী সড়কের ৩শ মিটার এলাকার কাজ বন্ধ

প্রকাশ: বৃহস্পতিবার, ২৪ জুন, ২০২১ , ২:৩৫ অপরাহ্ণ , বিভাগ :

ফুলবাড়ী (কুড়িগ্রাম) প্রতিনিধি ঃ
কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার জুম্মারপাড় সীমান্তে ফুলবাড়ী-নাগেশ্বরী সড়কের প্রায় ৩’শ মিটার সড়ক পাকা করণের কাজ বন্ধ করে দিয়েছে বিএসএফ। ফলে ওই স্থানে সড়কের নির্মাণ কাজ বন্ধ রয়েছে।
জানাগেছে, কুড়িগ্রাম সড়ক ও জনপথ বিভাগের অর্থায়নে প্রায় ৫৫ কোটি টাকা ব্যয়ে উপজেলার আছিয়ার বাজার থেকে নাগেশ^রী কলেজ মোড় পর্যন্ত ১৯ কিলোমিটার রাস্তা সম্প্রসারণ ও পাকাকরণের কাজ শুরু করে ওটিবিএল নামের এক ঠিকাদারী প্রতিষ্টান। কিন্তু উপজেলা সদরের জুম্মারপাড় বাংলাদেশ-ভারত সীমান্ত এলাকার ৯৩৭/৮ নম্বর আন্তজাতিক সীমানা পিলার থেকে ৯৩৮ নম্বর পিলার পর্যন্ত ফুলবাড়ী-নাগেশ^রী সড়কটির প্রায় ৩’শ মিটার এলাকা শুন্য লাইন থেকে ১৫০ গজের মধ্যে অবস্থিত হওয়ায় ভারতীয় ৩৮ বিএসএফ’র অধীন কুর্শাহাট ক্যাম্পের বিএসএফ সদস্যরা গাইড ওয়াল সহ সড়ক নির্মান কাজে বাধা দেয়।
ওটিবিএল’র উপ-সহকারী প্রকৌশলী রাসেল জানান, বিএসএফের বাধার কারণে আপাতত ওই অংশ বাদ দিয়ে সড়কের নির্মাণ কাজ চলমান রয়েছে।
লালমনিরহাটর ১৫ ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্নেল এস এম তৌহিদুল আলম জানান,সড়কটির কিছু অংশ সীমান্তের শুন্য লাইন থেকে ১৫০ গজের মধ্যে পড়ায় বিএসএফ লিখিতভাবে নির্মাণ কাজে বাধা দিয়েছে। আন্তর্জাতিক সীমান্ত আইন অনুযায়ী শুন্য লাইন থেকে ১৫০ গজের মধ্যে কোনো দেশেরই পাকা স্থাপনার কাজ করার বিধান নাই। বিষয়টি জনগুরুত্বপূর্ণ হওয়ায় পতাকা বৈঠকের মাধ্যমে মীমাংসার চেষ্টা করা হচ্ছে।


রংপুর,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_