বুধবার-২২শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ-৭ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ,-রাত ৮:২৮

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

শিরোনামঃ শিগগিরই আইপি টিভির রেজিস্ট্রেশন দেওয়া হবে: তথ্যমন্ত্রী কক্সবাজারে ট্রেন চলবে আগামী বছর ডিসেম্বরে : রেলমন্ত্রী ফরাসি মিডিয়ার রোষানলে মেসি করোনায় আরও ৩৬ মৃত্যু, শনাক্ত ১,৩৭৬ সংসদ সদস্য মোশারফ হোসেন কৃষক দলের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সম্পাদক নির্বাচিত শেষ হলো ১৬তম নিবন্ধনের মৌখিক পরীক্ষা জলবায়ুর পরিবর্তন জনিত প্রভাব মোকাবেলায় পার্বতীপুরে দুটি প্রকল্প পরিদর্শন করলেন

বিশ্বে বেড়েছে দৈনিক শনাক্ত-মৃত্যুর সংখ্যা

প্রকাশ: বুধবার, ১৬ জুন, ২০২১ , ১২:৫৭ অপরাহ্ণ , বিভাগ :
A patient suffering from the coronavirus disease (COVID-19) is evacuated from a hospital after it caught fire in Virar, on the outskirts of Mumbai, India, April 23, 2021. REUTERS/Francis Mascarenhas

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: মহামারি করোনাভাইরাসে বিশ্বজুড়ে ফের বেড়েছে মৃত্যু ও শনাক্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় এ ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ১০ হাজার ৫৯৮ জন। একই সময়ে নতুন করে শনাক্ত হয়েছেন ৩ লাখ ৮৪ হাজার ৯২৮ জন। আর সুস্থ হয়েছেন ৬ লাখ ৩৬ হাজার ৬ জন।

মঙ্গলবার করোনায় সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে ব্রাজিলে। দক্ষিণ আমেরিকার বৃহত্তম এই দেশটিতে এই দিন করোনায় আক্রান্ত হয়েছেন ৮৮ হাজার ৯৯২ জন এবং মারা গেছেন ২ হাজার ৭৬০ জন।

তালিকায় দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৬২ হাজার ২২৬ জন এবং মারা গেছেন ১ হাজার ৪৭০ জন।

করোনায় দৈনিক আক্রান্ত ও মৃতের হিসেবে তৃতীয় ও চতুর্থ স্থানে আছে যথাক্রমে দক্ষিণ আমেরিকার দুই দেশ আর্জেন্টিনা ও কলম্বিয়া। আর্জেন্টিনায় একদিনে নতুন শনাক্ত হয়েছেন ২৭ হাজার ২৬০ জন এবং মারা গেছেন ৫৮৬ জন।

আর্জেন্টিনার তুলনায় আক্রান্ত কিছুটা কম হলেও মৃত্যু বেশি হয়েছে কলম্বিয়ায়। মঙ্গলবার দেশটিতে করোনায় আক্রান্ত হয়েছেন ২৪ হাজার ৪৫২ জন এবং মৃত্যু হয়েছে ৫৯৯ জন করোনা রোগীর।

বিশ্বজুড়ে সক্রিয় করোনা রোগীর সংখ্যা বর্তমানে ১ কোটি ১৭ লাখ ৩২ হাজার ১৫৪ জন। এদের মধ্যে করোনার মৃদু উপসর্গ বহন করে চলছেন ১ কোটি ১৬ লাখ ৪৮ হাজার ৪২৪ জন এবং গুরুতর অসুস্থ অবস্থায় আছেন ৮৩ হাজার ৭৩০ জন।

মহামারি শুরুর পর থেকে এ পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন মোট ১৭ কোটি ৭৩ লাখ ৯০ হাজার ৪৭১ জন এবং মারা গেছেন ৩৮ লাখ ৩৭ হাজার ৪৮৪ জন। তবে এ রোগে আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়ে ওঠার সংখ্যাও কম নয়।

বিশ্বে এ পর্যন্ত ১৬ কোটি ১৮ লাখ ২০ হাজার ৮৩৩ জন মানুষ করোনায় আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়ে উঠেছেন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ৪ লাখ ৫৩ হাজার ৪৭৩ জন।


করোনা ভাইরাস বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_