বৃহস্পতিবার-২৪শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ-১০ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ,-রাত ৯:১৬

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

আরও ২৯৭৩ বীর মুক্তিযোদ্ধার তালিকা প্রকাশ হেরেই চলেছে মোহামেডান যেকোনো সময় ‘শাটডাউন’ ঘোষণা : প্রতিমন্ত্রী ইউরোর শেষ ষোলোতে কে কার মুখোমুখি হচ্ছে? বিএসএফের বাধায় ফুলবাড়ী – নাগেশ্বরী সড়কের ৩শ মিটার এলাকার কাজ বন্ধ ঝিনাইগাতী হাতীবান্ধা ইউনিয়নে রাস্তার সিসি ঢালাই কাজের উদ্বোধন ঝিনাইগাতীতে ইউনিয়ন  পরিষদের রাস্তা বন্ধ করে বিল্ডিং নির্মানের  অভিযোগ : দাপ্তরিক কর্মকান্ড ব্যাহত 

বোয়ালখালীতে ৫ শিশুকে বলৎকারের অভিযোগে গ্রেফতার ১

প্রকাশ: মঙ্গলবার, ১ জুন, ২০২১ , ১০:৫৪ পূর্বাহ্ণ , বিভাগ :

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: চট্টগ্রামের বোয়ালখালীতে ৫ শিশুকে বলৎকারের অভিযোগে হাফেজ জাকের (১৯) নামের এক মাদ্রাসার বাবুর্চিকে গ্রেফতার করেছে থানা পুলিশ।

এ ঘটনায় ওই শিক্ষার্থীর অভিভাবক নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করছে।

বোয়ালখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.আবদুল করিম জানান, মঙ্গলবার (১ জুন) সকালে অভিযুক্ত জাকেরকে গ্রেফতার করে আদালতে সোপর্দ করা হয়েছে ।

বাবুর্চি জাকের বাঁশখালী উপজেলার পূর্ব কাথারিয়া গ্রামের নবী আহমদের ছেলে। সে উপজেলার পশ্চিম সারোয়াতলী এলাকার মাদ্রাসায়ে ত্যৈয়বিয়া তাহেরিয়া দরবেশীয়া সুন্নিয়া এতিম খানা ও হেফজখানায় বাবুর্চির কাজ করে।

মামলার বিবরণীতে জানা যায়, গত বছরের ১৭ জুলাই হেফজ শিক্ষার জন্য নির্যাতনের শিকার ওই ছেলেকে (৯) মাদ্রাসায় ভর্তি করা হয়। এবারের রমজানের বন্ধে ১২ এপ্রিল সে বাড়ি যায়। গত ৩১ মে (সোমবার) অভিভাবক ছেলেকে মাদ্রাসায় নিয়ে যেতে চাইলে সে কান্নাকাটি করতে থাকে ও মাদ্রাসায় যেতে অনীহা প্রকাশ করে। এক পর্যায়ে সে জানায় মাদ্রাসার বাবুর্চি হাফেজ জাকের তার সাথে খারাপ কাজ করে। গত ২ মার্চ  ও ৫ এপ্রিল রাতে জোর করে বলৎকার করেছে। এছাড়াও মাদ্রাসার আরো ৫ শিক্ষার্থীকে জাকের বিভিন্ন সময় বলৎকার করেছে বলে অভিভাবককে জানায় নির্যাতিত শিশুটি।

নির্যাতিত শিশুটির অভিভাবক বলেন, নির্যাতিত অন্যান্য শিশুদের সাথে কথা বিষয়টি নিশ্চিত হওয়ার পর ও তাদের অভিভাবকদের সাথে আলোচনা করে এবং মাদ্রাসার পরিচালকে জানিয়ে জাকেরের বিরুদ্ধে মামলা দায়ের করেছি।

বিষয়ের সত্যতা স্বীকার করে অতিরিক্ত পুলিশ সুপার (পটিয়া সার্কেল) তারিক রহমান বলেন, খবর পাওয়া মাত্রই অভিযুক্ত আসামীকে গ্রেফতার করা হয়েছে। তদন্ত সাপেক্ষে সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করতে আইনী প্রক্রিয়া নিশ্চিত করা হবে।

 


চট্টগ্রাম বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_