সোমবার-২৭শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ-১২ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ,-রাত ১০:০৬

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

শিরোনামঃ পার্বতীপুরে মোস্তাফিজুর রহমান ফিজার এমপি গোল্ডকাপ ফুটবল টূর্নামেন্ট শুরু সুজানগরে সামাজিক নিরাপত্তা কর্মসূচির সফল বাস্তবায়ন বিষয়ক সেমিনার অনুষ্ঠিত ফুলবাড়ী উপজেলা আওয়ামী লীগের সভাপতি মরহুম হায়দার আলী শাহ্ এর মৃতুতে স্মরন সভা অনুষ্ঠিত। ফুলবাড়ীতে গো- খাদ্য বিতরণ  বাবা হারালেন শ্রীলেখা মিত্র অনুশীলনে ফিরলেন মেসি টেস্ট ক্রিকেট থেকে অবসর নিচ্ছেন মঈন আলি

ভারতে ব্ল্যাক ফাঙ্গাসে আক্রান্ত ২৮ হাজারের বেশি

প্রকাশ: মঙ্গলবার, ৮ জুন, ২০২১ , ১০:৩৮ পূর্বাহ্ণ , বিভাগ :

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউয়ের ধাক্কায় বিপর্যস্ত ভারতে দুই মাস পর দৈনিক সংক্রমণ প্রথমবারের মতো এক লাখের নিচে নেমেছে। করোনার প্রকোপ কমলেও নতুন এক আতঙ্কের বিরুদ্ধে লড়ছে দেশটি; আর এই আতঙ্ক তৈরি হয়েছে ৫৬ শতাংশের বেশি মৃত্যুহারের রোগ মিউকরমাইকোসিস বা ব্ল্যাক ফাঙ্গাস।

সোমবার দেশটির স্বাস্থ্যমন্ত্রী হর্ষ বর্ধণ বলেছেন, বর্তমানে ভারতে ব্ল্যাক ফাঙ্গাসে আক্রান্ত রোগী আছেন ২৮ হাজারের বেশি। কেন্দ্রীয় মন্ত্রীদের সঙ্গে এক বৈঠকে তিনি বলেন, দেশের ২৮টি রাজ্যে এই সংক্রমণ শনাক্ত হয়েছে। এখন পর্যন্ত আমরা ২৮ হাজার ২৫২ জনের ব্ল্যাক ফাঙ্গাস সংক্রমণ শনাক্ত করেছি। ব্ল্যাক ফাঙ্গাসে আক্রান্তদের মধ্যে ৮৬ শতাংশ বা ২৪ হাজার ৩৭০ জনের করোনা সংক্রমিত হওয়ার রেকর্ড আছে। এছাড়া ৬২ দশমিক ৩ শতাংশ বা ১৭ হাজার ৬০১ জনের ডায়াবেটিস।

ভারতে সবচেয়ে বেশি ব্ল্যাক ফাঙ্গাসে আক্রান্ত রোগী পাওয়া গেছে দেশটির পশ্চিমাঞ্চলীয় রাজ্য মহারাষ্ট্রে। এই রাজ্যে এখন পর্যন্ত ৫ হাজার ৪৮৬ জনের ব্ল্যাক ফাঙ্গাস শনাক্ত হয়েছে।

এরপরে ৫ হাজার ৪৮৬ জন ব্ল্যাক ফাঙ্গাস রোগী আছে গুজরাটে। এর পাশাপাশি মধ্যপ্রদেশ, উত্তরপ্রদেশ, রাজস্থান, হরিয়ানা, কর্ণাটক, দিল্লি ও অন্ধ্রপ্রদেশে বেশি সংখ্যক রোগী পাওয়া গেছে বলে জানিয়েছে হর্ষ বর্ধণ।


করোনা ভাইরাস বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_