বৃহস্পতিবার-২৯শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ-১৪ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ,-রাত ৯:৪০

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

শিরোনামঃ আড়াই কোটি টাকা ভ্যাট দিল ফেসবুক ১৮ বছর বয়সীদের টিকার নিবন্ধন ৮ আগস্ট থেকে বিধিনিষেধ: রাজধানীতে ৫৬৮ জন গ্রেফতার শ্রীমঙ্গলে করোনা আক্রান্ত হয়ে ভাই বোনের মৃত্যু শ্রীমঙ্গলে রাজাপুর গ্রাম থেকে গুইসাপ উদ্ধার, পরে বনে অবমুক্ত ডোমারের চিলাহাটি রেলষ্টেশন ট্রাইলে ভারতীয় ২টি পাওয়ার ইঞ্জিন। সুজানগর স্বাস্থ্য কমপ্লেক্সে করোনার টিকা গ্রহীতাদের উপচেপড়া ভীড়

মডার্নার ২৫ লাখ টিকা উপহার পাচ্ছে বাংলাদেশ

প্রকাশ: শনিবার, ২৬ জুন, ২০২১ , ১২:২০ অপরাহ্ণ , বিভাগ :

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক:  মডার্নার ২৫ লাখ করোনাভাইরাসের টিকা বাংলাদেশকে উপহার দিচ্ছে যুক্তরাষ্ট্র। দরিদ্র দেশগুলোর জন্য বিনা মূল্য করোনাভাইরাসের টিকা প্রদানে দাতাদের বৈশ্বিক উদ্যোগ কোভ্যাক্স এর আওতায় এই টিকা পাবে বাংলাদেশ।

 

আজ শনিবার ঢাকায় অবস্থিত মার্কিন দূতাবাস এ তথ্য জানায়। তাদের তথ্য অনুযায়ী, এই উদ্যোগের অংশ হিসেবে সারা বিশ্বে ৮ কোটি ডোজ টিকা দেয়ার প্রতিশ্রুতি দিয়েছে যুক্তরাষ্ট্র। কোভ্যাক্সের জন্য ৪০০ কোটি ডলারের তহবিলের পরিকল্পনা করা হয়েছে যার ২০০ কোটি ডলার এরই মধ্যে  দিয়েছে যুক্তরাষ্ট্র। এই উদ্যোগে এককভাবে সবচেয়ে বড় অবদান রাখল দেশটি।

 

মহামারির সংক্রমণ রোধে বাংলাদেশের পাশে থাকার প্রতিশ্রুতির কথা জানিয়েছেন বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত আর্ল আর মিলার। তিনি বলেন, যুক্তরাষ্ট্র সরকার এবং আমেরিকার জনগণ বাংলাদেশসহ গোটা বিশ্বে মহামারি ঠেকাতে টিকার সরবরাহ বাড়াতে সহায়তা দিতে প্রতিশ্রুতিবদ্ধ। এক সাথে সকলে মিলে আমরা এই সংকট কাটিয়ে একটি সুন্দর ভবিষ্যৎ গড়ে তুলব।

 

মডার্নার টিকা ছাড়াও, নিম্ন ও নিম্ন-মধ্য আয়ের ৯২ টি দেশকে ফাইজারের ৫০ কোটি ডোজ টিকা দেবে যুক্তরাষ্ট্র। এর মধ্যে বাংলাদেশসহ আফ্রিকান ইউনিয়নের বিভিন্ন দেশ রয়েছে। যুক্তরাষ্ট্রের এই উদ্যোগ বিশ্বজুড়ে মহামারি প্রতিরোধের কার্যক্রমে গতি এনে দেবে বলে আশা করা হচ্ছে।


করোনা ভাইরাস বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_