রবিবার-২৬শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ-১১ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ,-সকাল ৯:৩৬

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

শিরোনামঃ লালমনিরহাটে সাইবার নিরাপত্তা সচেতনতা সেমিনার ও কম্পিউটার প্রশিক্ষণ কোর্স সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত  দুর্যোগে জনগণের পাশে ছিল শেখ হাসিনা সরকার-পলক রাজারহাটে প্রধানমন্ত্রীর প্রেস সচিবের ঘড়িয়ালডাঙ্গা গতিয়াসামে তিস্তারভাঙ্গণ কবলিত এলাকা পরিদর্শন। হিলিতে আউটলেট এ্যাডভাইজারী কমিটির সভা অনুষ্ঠিত উলিপুরে ভয়াবহ অগ্নিকান্ডে পাঁচ দোকান আগুনে পুড়ে ছাই পাঁচবিবিতে বয়েন উদ্দিন স্মৃতি পুরুস্কার বিতরণ আদমদীঘিতে যেদিকে চোখ যায় শুধুই সবুজের অপরুপ সমারাহ

মহামারিতে আরও ১০ কোটির বেশি শ্রমিক দরিদ্র হয়েছে : জাতিসংঘ

প্রকাশ: বৃহস্পতিবার, ৩ জুন, ২০২১ , ৬:১৫ পূর্বাহ্ণ , বিভাগ :

মুক্তিনিউজ২৪.কম ডেস্ক: জাতিসংঘ জানিয়েছে মহামারির কারণে নতুন করে ১০ কোটিরও বেশি শ্রমিক দরিদ্র হয়ে পড়েছে। বুধবার জাতিসংঘের আন্তর্জাতিক শ্রম সংস্থার (আইএলও) নতুন এক প্রতিবেদনে সতর্ক করে বলা হয়েছে, চাকরির বাজার ২০২৩ সালের আগে প্রাক-মহামারি পর্যায়ে পৌঁছবে না।

আইএলওর বার্ষিক ওয়ার্ল্ড এমপ্লয়মেন্ট অ্যান্ড সোশ্যাল আউটলুক প্রতিবেদনে বলা হয়েছে এ বছরের শেষ নাগাদ পৃথিবীতে সাড়ে সাত কোটি কাজ কম তৈরি হবে। এ ছাড়া পরের বছর আরও আড়াই কোটি কাজ কম তৈরি হবে।

আইএলও-প্রধান গাই রাইডার সাংবাদিকদের বলেন, কোভিড-১৯ কেবল জন স্বাস্থ্যের সমস্যা নয় এটি চাকরি আর মানুষেরও সংকট। তিনি বলেন, উপযুক্ত কাজ সৃষ্টিতে গতি আনতে সুনির্দিষ্ট প্রচেষ্টা এবং সমাজের সবচেয়ে দুর্বল মানুষদের সহায়তা ছাড়া এবং সবচেয়ে ক্ষতিগ্রস্ত অর্থনৈতিক সেক্টরগুলো পুনরুদ্ধার করা না গেলে মহামারির ভয়াবহ প্রভাব আরও কয়েক বছর থাকবে। মানুষের অর্থনৈতিক সম্ভাবনা হারানোর পাশাপাশি দারিদ্র্য আর বৈষম্যও বাড়বে।

প্রতিবেদনে বলা হয়েছে, ২০২২ সালে বিশ্বে বেকারের সংখ্যা দাঁড়াবে ২০ কোটি ৫০ লাখে। এ ছাড়া বহু মানুষের কাজ থাকলেও তাদের কর্মঘণ্টা নাটকীয়ভাবে কমে গেছে।


ঢাকা,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_