মঙ্গলবার-২৭শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ-১২ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ,-রাত ৪:৪৯

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

শিরোনামঃ বেগমগঞ্জে র‌্যাবের হাতে হত্যা মামলার আসামি আটক ছাতক-গোবিন্দগঞ্জে ভ্রাম্যমাণ আদালতের অভিযান নালিতাবাড়ীতে লকডাউন বাস্তবায়নে কঠোর অবস্থানে প্রশাসন  করোনায় রেকর্ড ২৪৭ মৃত্যু, শনাক্ত ১৫, ১৯২ সোমবার থেকে টিসিবির ট্রাকে চিনি-ডাল ৫৫, তেল ১০০ টাকায় যেসব লক্ষণে বুঝবেন আপনার ‘ডেঙ্গু’ হয়েছে প্রথম টি-টোয়েন্টিতে ভারতের সহজ জয়

শিক্ষাথীর্দের উপ- বৃত্তির টাকা হাতিয়ে নেওয়া চক্রের ১সদস্য গ্রেফতার

প্রকাশ: শনিবার, ২৬ জুন, ২০২১ , ২:৩৮ অপরাহ্ণ , বিভাগ :
মুহাম্মদ আবু হেলাল, শেরপুর প্রতিনিধি : শেরপুরে ঝিনাইগাতীতে শিক্ষাথীর্দের উপ-বৃত্তির টাকা হাতিয়ে নেওয়া চক্রের আমজাদ হোসেন(৩৬) নামের ১সদস্যকে আটক করেছে পুলিশ।
গতকাল ২৫জুন শুক্রবার বিকেলে ঝিনাইগাতী থানা পুলিশ তাকে আটক করে। আটককৃত আমজাদ ঝিনাইগাতী উপজেলার দিঘীরপাড় গ্রামের মৃত পীর মাহমুদের জামাতা। আমজাদের গ্রামের বাড়ী কুড়িগ্রাম জেলার উলিপুর উপজেলার সাদুয়া দামারহাট গ্রামের মো. হাবিবুর রহমানের ছেলে।
থানার সুত্রে জানা যায়, দেশের বিভিন্ন জেলা ও উপজেলায় উপ-বৃত্তিপ্রাপ্ত শিক্ষাথীর্দের নম্বরে আসা টাকাগুলো
  হ্যাক করে সমুদয় টাকা
বিকাশ এজেন্ট  নম্বরের মাধ্যমে হাতিয়ে নিচ্ছে একটি চক্র। গ্রেফতারকৃত আমজাদ পুলিশের কাছে স্বীকারুক্তিমুলক জবানবন্ধিতে জানায়, এই গ্রুপকে নিয়ন্ত্রন করে ফরিদপুর জেলা থেকে। আমজাদের মত বহুলোক দেশের বিভিন্ন উপজেলা থেকে বিকাশের এজেন্ট নম্বরগুলো ফরিদপুরে তাদের অদৃশ্য গড ফাদারের কাছে পাঠানোর ১০ মিনিটের মধ্যে একযোগে ১৫/২০টি নম্বর থেকে ৭০০-৯০০টাকা করে চলে আসে। এজেন্টের কাজ হচ্ছে আগত টাকাগুলো বিকাশের দোকান থেকে ক্যাশ আউট করে হাজারে ৩০% টাকা রেখে বাকী টাকা তাদের গড ফাদারের দেওয়া নম্বরে পাঠিয়ে দেওয়া।
গ্রেফতারকৃত আমজাদ বলেেন, সে এই কাজে গত ১০ দিন আগে যুক্ত হয়েছে।
গ্রেফতারকৃত আমজাদের বিরুদ্ধে ঝিনাইগাতী থানার এসআই হাবিবুর রহমান বাদী হয়ে ডিজিটাল আইনে মামলা দায়েরের পর শনিবার বিকেলে শেরপুর কোর্টে সোপর্দ করা হয়েছে।
ধারনা করা হচ্ছে, এই চক্রের সাথে শিক্ষাবৃত্তি প্রদান শাখার কোন যোগসুত্র থাকতে পারে। না হলে এত বিপুল সংখ্যক নম্বর ট্যাক করে একটি বিকাশ এজেন্ট নম্বরে কিভাবে আসে? এছাড়া এতগুলো নম্বরের পাসওয়ার্ড জানেই বা কেমন করে?
এ ব্যাপারে ঝিনাইগাতী থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ ফায়েজুর রহমান সত্যতা নিশ্চিত করেছেন।

ঢাকা,বরিশাল,রংপুর,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_