শনিবার-২৫শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ-১০ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ,-রাত ৩:২৬

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

শিরোনামঃ কলা খাবেন যে কারণে আজ টেলিভিশন সাংবাদিকতার রূপকার মিশুক মুনীরের জন্মদিন স্কুলে এসে করোনায় আক্রান্ত হওয়ার প্রমাণ পাওয়া যায়নি: শিক্ষা উপমন্ত্রী বাংলাদেশ ‘উন্নয়নের বিস্ময়’ ফুটবলে ক্যারিশমা দেখিয়ে অষ্টমবারের মতো গিনেস বুকে বাংলাদেশের ফয়সাল ম্যাচ জয়ের পর ২৪ লাখ রুপি জরিমানা কলকাতার পাঁচবিবিতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে যুবকের মৃত্যু

শিবগঞ্জে বিশুদ্ধ পানি সরবরাহ ও স্যানিটেশন বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

প্রকাশ: মঙ্গলবার, ২২ জুন, ২০২১ , ১:৫০ অপরাহ্ণ , বিভাগ :
শিবগঞ্জ (বগুড়া) প্রতিনিধি: দেশের ৩০টি পৌরসভার ন্যায় শিবগঞ্জ পৌরসভায় বিশুদ্ধ পানি সরবরাহ ও স্যানিটেশন প্রকল্প কার্যক্রম বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।
২২জুন মঙ্গলবার বেলা ১১টায় শিবগঞ্জ পৌরসভা হলরুমে এ কর্মশালা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন শিবগঞ্জ পৌর মেয়র তৌহিদুর রহমান মানিক।
জিওবি, বিশ্বব্যাংক ও এআইআইবি অর্থায়নে টেকনিকাল সাপোর্ট ইউনিটের (টিএসইউ) সহযোগিতায় জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর এই প্রকল্প বাস্তবায়ন করছে।
বিশুদ্ধ পানি সরবরাহ বিষয়ক কর্মশালায় বক্তব্য রাখেন, পানি সরবরাহ ও স্যানিটেশন প্রকল্পের সোশ্যাল ডেভেলপমেন্ট স্পেশালিস্ট আশাদুল্লাহ সাদাত, সোশ্যাল ডেভেলপমেন্ট স্পেশালিস্ট আমির হোসেন।
কর্মশালায় জানানো হয়, এই প্রকল্পে ৪৫ কিলোমিটার পাইপ লাইন স্থাপন, ৩০০ পরিবারকে লাট্রিন প্রদান করা হবে।  সব কিছু ঠিকঠাক থাকলে আগামী ২০২৩ সালের মধ্যেই পৌর এলাকায় পানি সরবরাহ করা সম্ভব হবে। এরই মধ্যে এক হাজার পরিবারের মধ্যে ডিমান্ড নোট ইস্যু করা হয়েছে। সুলভ মূল্যে এই পানি সবার ঘরে সরবরাহ করা হবে।
কর্মশালায়  উপস্থিত ছিলেন, উপজেলা ভাইস চেয়ারম্যান রিজ্জাকুল ইসলাম রাজু, উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলী কর্মকর্তা জাহানারা খাতুন, পৌর ইঞ্জিনিয়ার রাশেদ হাশিম, প্যানেল মেয়র আবু সাঈদ, পৌর কাউন্সিলর আবুল কালাম আজাদ, রুহুল আমিন সরকার, মিনেরা বেগম, অলেদা বেগম ও সামছুন্নাহার বেগম প্রমুখ।

রংপুর,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_