রবিবার-২৬শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ-১১ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ,-সকাল ৬:৫৫

Reg No-36 (তথ্য মন্ত্রনালয় কর্তৃক নিবন্ধনকৃত)

শিরোনামঃ লালমনিরহাটে সাইবার নিরাপত্তা সচেতনতা সেমিনার ও কম্পিউটার প্রশিক্ষণ কোর্স সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত  দুর্যোগে জনগণের পাশে ছিল শেখ হাসিনা সরকার-পলক রাজারহাটে প্রধানমন্ত্রীর প্রেস সচিবের ঘড়িয়ালডাঙ্গা গতিয়াসামে তিস্তারভাঙ্গণ কবলিত এলাকা পরিদর্শন। হিলিতে আউটলেট এ্যাডভাইজারী কমিটির সভা অনুষ্ঠিত উলিপুরে ভয়াবহ অগ্নিকান্ডে পাঁচ দোকান আগুনে পুড়ে ছাই পাঁচবিবিতে বয়েন উদ্দিন স্মৃতি পুরুস্কার বিতরণ আদমদীঘিতে যেদিকে চোখ যায় শুধুই সবুজের অপরুপ সমারাহ

শেরপুরের নকলায় জঙ্গি সংগঠনের এক সক্রিয় সদস্যকে আটক করেছে র‍্যাব 

প্রকাশ: সোমবার, ১৪ জুন, ২০২১ , ৩:২২ অপরাহ্ণ , বিভাগ :
মুহাম্মদ আবু হেলাল, শেরপুর প্রতিনিধি : শেরপুরের নকলায় নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের এক সক্রিয় সদস্য মো. হাসান মাহমুদ’কে (১৯) আটক করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।
১৪জুন সোমবার ভোর রাতে সিপিএসসি, র‍্যাব-৩ টিকাটুলি ঢাকার একটি আভিযানিক দল নকলার গৌড়দ্বার ইউনিয়নের লাভা মধ্যপাড়া এলাকা থেকে তাকে আটক করে বলে জানা গেছে। আটক হাসান মাহমুদ উপজেলার লাভা মধ্যপাড়া এলাকার ফয়েজ উদ্দিনের পুত্র।
ঝিনাইগাতীতে দুর্বৃত্তদের দেয়া আগুনে মুসাবীয়া রহমানিয়া ভান্ডারীয়া দরবার শরীফে ৫লক্ষাধিক টাকার মালামাল পুড়ে ছাঁই
মুহাম্মদ আবু হেলাল, শেরপুর প্রতিনিধি : শেরপুরের ঝিনাইগাতীতে দুর্বৃত্তদের দেয়া আগুনে মুসাবীয়া রহমানিয়া ভান্ডারীয়া দরবার শরীফে ৫লক্ষাধিক টাকার মালামাল পুড়ে ছাঁই এ পরিণত হয়েছে। ঘটনাটি ঘটেছে গত শনিবার দিবাগত গভীর রাতে।
এলাকাবাসীর সুত্রে জানা যায়,
নলকুড়া ইউনিয়ন আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি ও সাবেক ইউপি সদস্য সুরুজ আলী ভুঁইয়ার পিতার দানকৃত হলদীগ্রামের মহারশি নদীর পাড় সংলগ্ন জমিতে গত প্রায় ৪০ বছর আগে নির্মিত হয়, শাখা দায়েবায়ে মুসাবীয়া, মুসাবীয়া রহমানিয়া ভান্ডারীয়া, ইলাহীয়া আহাদীয়া হু ঈয়াহু নামের একটি দরবার শরীফ।
দরবার শরিফটিতে ৫/৬ শতাধিক আশেকানগণ তাদের ধর্মীয় সকল আচার অনুষ্ঠান পালন করে আসছেন।
আশেকানগণ ভক্তি সহকারে প্রতি বছর ২বার বড় সমাবেশ সহ প্রতি মাসেই তাদের আচার অনুষ্ঠান করে আসছে। সেই সাথে সাধ্যমত দান দক্ষিণাও করে থাকেন।
এ দরবার শরিফকে কেন্দ্র করে এলাকার সাধারণের মাঝে নেই কোন অাপত্তি। এর পরেও একাধিকবার ওই দরবার শরিফের রক্ষিত দানবক্সটি চুরি হয়। বিষয়টিকে একটি বিচ্ছিন্ন ঘটনা হিসেবে আমলে নেইনি কর্তৃপক্ষ।
কিন্তু গত শনিবার দিবাগত সন্ধ্যায় আশেকানগণ তাদের ধর্মীয় আচার অনুষ্ঠান শেষ করে সকলেই দরবার থেকে চলে যান। পরেরদিন রবিবার বিকেলে দরবারের তালা খোলার পর উপস্থিত সকলেই হতবাক। দুর্বৃত্তদের দেয়া আগুনে দরবারের ভিতরে  মুল্যবান সরঞ্জামাদি ও আসবাবপত্র ও দানবক্স পুড়ে মেঝেতে শুধু ছাঁই পড়ে আছে।
বিষয়টি ঝিনাইগাতী থানাকে জানানোর পর ১৪জুন সোমবার সকালে এসআই আনোয়ারুল ইসলাম সঙ্গীয় পুলিশ নিয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন এবং উপস্থিত সকলকে জিজ্ঞাসাবাদ করেন।
এ ব্যাপারে  নলকুড়া ইউনিয়ন আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি ও অত্র দরবারের তত্বাবধায়ক সুরুজ আলী ভুঁইয়া বলেন, গত ৪০ বছরের মধ্যে এধরনের কোন ঘটনা ঘটেনি। হঠাৎ করে দরবারে আগুন লাগিয়ে সবকিছু পুড়িয়ে ছাঁই করার বিষয়টি রহস্যজনক এবং ধর্মীয় কোন উস্কানির জন্যেও দুর্বৃত্তরা এ ঘটনা ঘটাতে পারে। এর রহস্য উন্মোচনের প্রয়োজন।
দরবারের খাদেম আরমান গাজী জানান, সেদিন তিনি ছুটি নিয়ে নিজ এলাকা জামালপুর ছিলেন। দরবারের আগুনের বিষয়টি তিনি জানেন না।
ওই দরবারের আশেকান ইদ্রিস আলী, ফজলুল হক, আব্দুল মজিদ, শফিকুল ইসলাম, সেকান্দর আলী, মোতালেব সহ অনেকেই এর রহস্য উন্মোচনের দাবি জানান।
এ ব্যাপারে তদন্ত কর্মকর্তা এসআই আনোয়ারুল ইসলাম জানান, তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করবেন।

ঢাকা,সারাদেশ বিভাগের সর্বোচ্চ পঠিত সংবাদ


_